Sunday, May 19, 2024
Homeখেলাক্রিকেটটি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে নেই কোনো ভারতীয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে নেই কোনো ভারতীয়

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের পরদিনই সেরা একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একাদশে অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানের বাবর আজম। তবে মজার ব্যাপার হলো ক্রিকেটার পরাশক্তি হিসেবে খ্যাত ভারতের কোনো খেলোয়াড় একাদশে জায়গা পাননি।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে বৈশ্বিক শিরোপা জিতলো অজিরা।

সেরা একাদশে সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার অবধারিতভাবে আছেন এই তালিকায়। এছাড়া আছেন অস্ট্রেলিয়ার হয়ে আসরে সর্বোচ্চ উইকেট শিকারি অ্যাডাম জাম্পা এবং পেস বোলিং ইউনিটের নেতৃত্ব দেওয়া জশ হ্যাজেলউড। রানার-আপ নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন দারুণ বোলিং করে ১৩ উইকেট নেওয়া ট্রেন্ট বোল্ট।

এছাড়া সেরা দলে ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা থেকে আছেন দুজন করে। প্রথম পর্ব খেলে সুপার টুয়েলভে ওঠা শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৬ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। স্বাভাবিকভাবেই তিনি আছেন একাদশে। আরেক লঙ্কান ক্রিকেটার হিসেবে এই তালিকায় আছেন ব্যাট হাতে ধারাবাহিক চারিথ আসালাঙ্কা।

ইংল্যান্ড থেকে সুযোগ মিলেছে ওপেনার জস বাটলার এবং অলরাউন্ডার মইন আলির। দক্ষিণ আফ্রিকা থেকে সেরা একাদশে সুযোগ পেয়েছেন এইডেন মারক্রাম এবং পেসার অ্যানরিচ নর্টজে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে এই দলে আছেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি।

- Advertisment -
Google search engine

Most Popular