Sunday, September 8, 2024
Homeখেলালেভার পাঁচে পাঁচ, তবু ছয় বছরে প্রথম এমন হার বায়ার্নের

লেভার পাঁচে পাঁচ, তবু ছয় বছরে প্রথম এমন হার বায়ার্নের

লিগের ১২ ম্যাচে ১৪ গোল হয়ে গেল। দুর্দান্ত ফর্মে আছেন। এ বছরের ব্যালন ডি’অরের দৌড়ে তিনি কেন আছেন, সেটা কালও বুঝিয়ে দিলেন লিগে টানা পঞ্চম ম্যাচে গোল করে। কিন্তু দুর্দান্ত এই লেভানডফস্কির সর্বশেষ গোলটা দলের জন্য সুখ বয়ে আনতে পারল না; বরং সান্ত্বনা হিসেবেই কাজ করল যেন।

লেভানডফস্কির গোলের পরও লিগে গত রাতে পুঁচকে অগসবুর্গের মাঠে ২-১ গোলে হেরে বসেছে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। অগসবুর্গের হয়ে গোল করেছেন ড্যানিশ লেফট উইংব্যাক ম্যাডস ভ্যালেন্তিন পেডেরসেন ও অভিজ্ঞ জার্মান ফরোয়ার্ড আন্দ্রে হান। ২০১৫ সালের পর লিগে এ প্রথম বায়ার্নকে হারাল অগসবুর্গ। 

ম্যাচজুড়ে বায়ার্নের ফরাসি রাইটব্যাক বেঞ্জামিন পাভারকে নাকাল করে ছেড়েছেন অগসবুর্গের ব্রাজিলিয়ান লেফটব্যাক ইয়াগো। এতটাই যে ম্যাচের শেষ দিকে পাভারকে উঠিয়ে নিতে বাধ্য হন বায়ার্ন কোচ ইউলিয়ান নাগলসমান। বায়ার্নের আরেক ফুলব্যাক ওমর রিচার্ডসও যে খুব ভালো খেলেছেন, বলা যাবে না। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই রিচার্ডসের জায়গায় মাঠে নামানো হয় নিয়মিত লেফটব্যাক আলফোনসো ডেভিসকে।

ম্যাচের ২৩ মিনিটেই অগসবুর্গকে এগিয়ে দেন পেডেরসেন। বাঁ দিক থেকে আসা ইয়াগোর দুর্দান্ত এক ক্রস সুইস স্ট্রাইকার অ্যান্ডি জেকিরি নাগাল পাননি, বল চলে যায় লেফট মিডফিল্ড থেকে বক্সে ঢুকে যাওয়া উইংব্যাক পেডেরসেনের কাছে। তাঁর বাঁ পায়ের জোরালো শট আটকানোর সাধ্য ছিল না বায়ার্ন গোলকিপার মানুয়েল নয়্যারের।

- Advertisment -
Google search engine

Most Popular