Saturday, April 20, 2024
Homeখেলাক্রিকেটআফিফ-মিরাজের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

আফিফ-মিরাজের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ক্রিকেটারদের যাচ্ছে তাই অবস্থা। আফগান বোলারদের সমানে যেন ‘দাঁড়াতেই’ পারেননি তামিম-সাকিবরা। ২৮ রানেই হারায় ৫ উইকেট। তবে এমন পরিস্থিতিতে আফিফ হোসেন ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।

ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ফজল হক ফারুকির তোপে পড়ে বাংলাদেশ। এক রান করা লিটন দাসকে রহমানউল্লাহ গুরবাজের ক্যাচে পরিণত করেন তিনি। দলীয় ১৪ রানের মাঝে ফিরে যান তামিম ইকবালও।

প্রথমে লেগ বিফোরের আবেদন নাকচ করে দিলেও পরবর্তীতে রিভিউ নিয়ে বাংলাদেশের অধিনায়ককে বিদায় করেন ফারুকি। তিন রান করা মুশফিকুর রহিমকেও লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন এই পেসার।

এবার অবশ্য রিভিউ নিয়ে পার পাননি মুশফিক। তারপর উইকেটে আসেন অভিষিক্ত ইয়াসির আলী রাব্বি। মাত্র পাঁচ বল মোকাবেলা করলেও রানের খাতা খুলতে পারেননি তিনি। তাকেও বোল্ড করে ফেরান ফারুকি।

আসা যাওয়ার মিছিলে যোগ দেন সাকিব আল হাসানও। গেল বিপিএলে ফরচুন বরিশালে তার সতীর্থ হয়ে খেলা মুজিব উর রহমানের বলে বোল্ড হন সাকিব।

এরপর প্রথমে বোলিং করতে এসেই ওভারের দ্বিতীয় বলে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদকে ফেরান রশিদ খান। ৮ রান করে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন এই ডানহাতি ব্যাটসম্যান।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে টসের লড়াইয়ে জিতে তাই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতে দেরি করেননি হশমতউল্লাহ শাহিদি। প্রথমে ব্যাটিং করে নাজিবউল্লাহ জাদরানের হাফ সেঞ্চুরিতে ৪৯.১ ওভারে ২১৫ রানের পুঁজি পেয়েছে আফগানিস্তান। জবাবে ব্যাটিং করছে বাংলাদেশ

- Advertisment -
Google search engine

Most Popular