Monday, June 24, 2024
Homeফিচারআওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশে দুর্ভিক্ষ হয় : মির্জা ফখরুল

আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশে দুর্ভিক্ষ হয় : মির্জা ফখরুল

আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, দেশকে দুর্ভিক্ষের মধ্যে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘৭৪ সালে দুর্ভিক্ষ হয়েছে। আজকে একই অবস্থা পত্রিকায় দেখলাম, মা তার সন্তানকে খেতে দিতে না পারার জন্য সন্তানের মুখে বিষ তুলে দিচ্ছে, আত্মহত্যা করছে, গলায় ফাঁস নিচ্ছে। আওয়ামী লীগ বাংলাদেশের সমস্ত অর্জনগুলো ধবংস করেছে, আমাদের বেঁচে থাকার অধিকার কেড়ে নিয়েছে।’

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে তাঁতীদলের উদ্যোগে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, “ইলেকশন কমিশন একটা নতুন নাটক শুরু করেছে। এই নাটকটা হচ্ছে তারা এখন বিভিন্ন পেশার বিভিন্ন লোকজনের সঙ্গে কথা বলছেন। গত পরশু বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আলোচনা হয়েছিল। ৩০ জনকে আমন্ত্রণ জানানো হয়েছিল মাত্র ১২ জন গিয়েছিলেন। সেখানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক বলেছেন- ‘এই তামাশাগুলো কেন করছেন? কারণ এই নির্বাচন কখনোই সুষ্ঠু ও অবাধ হবে না যদি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার না থাকে।’ এটা আমার কথা নয়, এটা একজন শিক্ষকের কথা, শিক্ষাবিদের কথা। তারা খুব ভালো করেই জানেন, যেকোনো চিন্তাশীল মানুষ যারা দেশকে ভালোবাসেন তারা জানেন, এখন যেটা প্রয়োজন সেটা হচ্ছে একটা জনগণের সরকার।”

- Advertisment -
Google search engine

Most Popular