Sunday, May 19, 2024
Homeবাংলাদেশপাটগ্রাম সীমান্তে ‘বিএসএফের গুলিতে’ বাংলাদেশি নিহত

পাটগ্রাম সীমান্তে ‘বিএসএফের গুলিতে’ বাংলাদেশি নিহত

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ‘গুলিতে’ এক ব্যক্তি নিহত এবং আরেকজন আহত হয়েছেন বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার জগতবেড় ইউনিয়নের সমশেরনগর সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত রেজাউল করিমের বাড়ি (৪২) ওই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের নয়াবাড়ি এলাকায়। আহত জুম্মান বাবুর বাড়ি পাটগ্রাম পৌরসভার রেলগেট এলাকায়।

এলাকাবাসী ও সীমান্ত সূত্র জানায়, বৃহস্পতিবার ভোরে সীমান্তে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারাপারকারীদের একটি দল জগতবেড় সীমান্তের ৮৬১ নম্বর মেইন পিলারের ১ নম্বর সাব পিলারের পাশ দিয়ে গরু পার করতে যান। এ সময় ভারতের কুচবিহার জেলার মেখলিগঞ্জ থানার তেতলিরছড়া গ্রামের ভগরামপুর এলাকার স্থানীয়রা ধাওয়া করে দুজনকে বেধড়ক পেটায়। পিটুনিতে রেজাউল ও জুম্মান গুরুতর আহত হন। পরে তাদের বিএসএফের ১৬৯ ব্যাটালিয়নের পারসা ক্যাম্পের টহল দলের কাছে হস্তান্তর করে এলাকাবাসী। সেখান থেকে তারা পালানোর চেষ্টা করলে বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই রেজাউল নিহত হন। আহত জুম্মান ভারতের মেখলিগঞ্জ হাসপাতালে পুলিশ হেফাজতে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে ৬১ বিজিবি ব্যাটালিয়নের তিস্তা ব্যাটালিয়ন-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ বলেন, ‘আমরা বিএসএফের সঙ্গে যোগাযোগ করেছি। তাদের বিস্তারিত জানাতে বলেছি। খোঁজ নিয়ে দুই ধরনের তথ্য পেয়েছি। ভারতের একটি গ্রামে আলু চুরি করতে যাওয়ায় চাষীরা রেজাউলকে পিটিয়ে মেরে ফেলেছেন। আর একটি শুনেছি, বিএসএফের গুলিতে নাকি মারা গেছেন। বিএসএফ বিস্তারিত বলতে পারব।’

- Advertisment -
Google search engine

Most Popular