Monday, May 13, 2024
Homeঅনন্যাচাঁদপুরে নদী থেকে ড্রেজার সরিয়ে নিচ্ছেন বালু উত্তোলকরা

চাঁদপুরে নদী থেকে ড্রেজার সরিয়ে নিচ্ছেন বালু উত্তোলকরা

নদী কমিশনের নির্দেশ জারির ১২ ঘণ্টার মধ্যে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদী থেকে শত শত ড্রেজার সরিয়ে ফেলেছেন অবৈধ বালু উত্তোলন চক্রের সদস্যরা। গতকাল মঙ্গলবার চাঁদপুরের নদী এলাকার বাসিন্দারা জানান, দুদিন আগেও বালু উত্তোলনকারীদের দাপট ছিল সীমাহীন। কিন্তু গতকাল থেকে হঠাৎ তারা উধাও হয়ে গেছে। এমনকি অনেকে ড্রেজার ফেলে সটকে পড়েছেন।

এদিকে নদী রক্ষা কমিশনের আনুষ্ঠানিক নির্দেশনা হাতে পেলে জেলা প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় অবৈধ বালু উত্তোলনের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করবে বলে জানিয়েছে। নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের সুপার মো. কামরুজ্জামান জানান, বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অফিসিয়ালি নির্দেশনা পেলেই আমরা কাজ শুরু করব। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী বলেন, আমাদের নদী রক্ষা কমিশনের নির্দেশনা মানতে হবে। নির্দেশনা আসার পর আমাদের প্রস্তুতিরও একটি বিষয় থাকে। সব প্রক্রিয়া সম্পন্ন করেই প্রশাসন ব্যবস্থা নেবে।

এ বিষয়ে নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মঞ্জুর আহমেদ চৌধুরী বলেন, বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে। দু’একদিনের মধ্যে অফিসিয়ালি তাদের চিঠি দেওয়া হবে। নদীর অভিভাবক হিসেবে নদী রক্ষা কমিশন করা হয়েছে। আমাদের জাতীয় স্বার্থ রক্ষা করতেই হবে।

- Advertisment -
Google search engine

Most Popular