রাজশাহীতে মসজিদের কমিটি নিয়ে সংঘর্ষে একজন নিহত

0
86

রাজশাহীর চারঘাট উপজেলার জোতকার্তিক গ্রামে ইফতারির পূর্বমূহুর্তে মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে বিবাদমান দুই গ্রুপের সংঘর্ষে এক ব্যক্তি খুন হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় প্রতিপক্ষের মুসল্লিরা তাকে কুপিয়ে হত্যা করেছে। নিহত ব্যক্তির নাম খোকন আলী (৩৫)। তিনি ওই গ্রামের মোজাহার আলীর ছেলে। সংঘর্ষের ঘটনায় অন্তত ১২ জন আহত হয়েছেন। সংঘর্ষের ঘটনায় উভয় গ্রুপের ১৭ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, চারঘাট উপজেলার জোতকার্তিক আদর্শ গ্রাম জামে মসজিদের কমিটি নিয়ে স্থানীয় কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী নামে দুই গ্রুপের দ্বন্দ্ব চলে আসছিল। কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী দুইজনই মসজিদের সভাপতি হওয়ার জন্য আলাদা গ্রুপে বিভক্ত ছিলেন। এক পর্যায়ে কিছুদিন আগে মুকুলের লোকজন মুকুলকে সভাপতি ঘোষণা করে মুক্তার পক্ষকে মসজিদ থেকে বিতাড়িত করেন। তারপর থেকে মুক্তার গ্রুপের লোকজন স্থানীয় এক আম বাগানে অস্থায়ী মসজিদ স্থাপন করে নামাজ আদায় করে আসছিলেন।

পূর্বের ওই বিরোধের জেরে শুক্রবার ইফতারের পূর্ব মুহুর্তে মসজিদ দখলকে কেন্দ্র করে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের ধারালো ছুরির আঘাতে মুক্তার গ্রুপের খোকন আলী গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মুকুল গ্রুপের সিরাজুল ইসলাম (৪৫)সহ উভয় গ্রুপের ১২ জন আহত হয়েছেন।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে ১৭ জনকে আটক করে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ চলছে। আটককৃতদের মধ্যে ৪ জন গুরুতর আহত হওয়ায় তাদেরকে রাজশাহী মেডিক্যাল (রামেক) হাসপাতালে পুলিশি হেফাজতে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এই ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here