Monday, June 24, 2024
Homeরাজনীতিকলেরায় কেউ মারা গেলেও বিএনপির নামে মামলা দেবে: রিজভী

কলেরায় কেউ মারা গেলেও বিএনপির নামে মামলা দেবে: রিজভী

নিউমার্কেটের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়ায় সরকারের কড়া সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ রোববার রাজধানীর নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে নাগরিক অধিকার পরিষদের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ উপহারসামগ্রী বিতরণকালে তিনি এ বিষয়ে কথা বলেন।

রিজভী বলেন, ‘আজকে দেশের প্রধানতম গণমাধ্যমগুলোতে আসছে নিউমার্কেটের ঘটনায় যারা জড়িত তাদেরকে চিহ্নিত করা হয়েছে। তারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। আর আসামি করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের, গ্রেপ্তার করা হয়েছে নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুলকে। এখন আমার কাছে মনে হয় যদি কেউ আমাশয়, কলেরায় মারা যায়, অভিমানে কেউ যদি আত্মহত্যা করে, মারা যায়-এসব মৃত্যুর জন্যও বিএনপির নেতাকর্মীর নামে মামলা দেবে।’

নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, কেউ কেউ বলছেন নির্বাচনের আগে জাতীয় সরকার। এটা কার অধীনে হবে? শেখ হাসিনার অধীনে? নিরীহ প্রাণী ছাগল, মুরগির নিরাপত্তার দায়িত্বে যদি নেকড়েকে রাখেন, এটা হাস্যকর। শেখ হাসিনার নেতৃত্বে গঠিত জাতীয় সরকারের অধীনে নির্বাচন আর নেকড়েকে গরু-ছাগল পাহারা দেওয়ার সমান।

বিএনপির এই নেতা বলেন, নির্বাচনের আগে যদি জাতীয় সরকার হয় আর সেটার প্রধান যদি শেখ হাসিনা থাকে, গতবার (২০১৮ সালে) ভোট নিশিরাতে হয়েছে, এবার ভোর বেলায় অথবা সন্ধ্যা বেলায় হবে। নির্বাচনকালীন জাতীয় সরকারের কথা যারা বলছেন, তারা প্ররান্তরে শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়ন করছেন, গোয়েন্দা সংস্থার এজেন্ডা বাস্তবায়ন করছেন।

রুহুল কবির রিজভী বলেন, নির্বাচন যেটা হবে সেটা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। তার আগে এই অবৈধ সরকারকে পদত্যাগ করতে হবে। সেই পদত্যাগের যে আন্দোলন, সেই আন্দোলনে এবার সবাইকে কোমর বেঁধে নামতে হবে। এটা জীবনমরণের প্রশ্ন। আমাদের স্বাধীনতার প্রশ্ন, আমাদের সার্বভৌমত্বের প্রশ্ন, ভোটের প্রশ্ন-এগুলোর সুরক্ষার জন্য এবার জীবনপণ করে আমাদেরকে রাস্তায় নামতে হবে।

গঠনের সভাপতি ডা. মজিবুর রহমানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আব্দুস সাত্তার পাটোয়ারী, ফ্লোরিডা বিএনপির আহ্বায়ক ইমরানুল হক চাকলাদার, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ন কবির ব্যাপারী প্রমুখ।

- Advertisment -
Google search engine

Most Popular