নেত্রকোনায় হাওরের বাঁধ কেটে দিলেন আ.লীগ নেতা

0
53

বিভিন্ন হাওরের ফসল ঘরে তুলতে বাঁধরক্ষায় কৃষকদের পাশাপাশি দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন মন্ত্রী, সচিব, প্রশাসন ও পাউবো কর্মকর্তারা। সেখানে নেত্রকোনার খালিয়াজুরীতে রাতের আঁধারে একটি বাঁধ কেটে দেওয়ার অভিযোগ উঠেছে ক্ষমতাসীন দলের এক নেতার বিরুদ্ধে। নিজেদের মাছের খামারে পানি প্রবেশ করাতে সোমবার রাতে মেন্দিপুর ইউনিয়নের জগন্নাথপুরের বাঁধটি কেটে দেন সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হেকিম। এতে বিভিন্ন হাওরে পানি প্রবেশ অব্যাহত থাকায় মদন, ইটনা ও খালিয়াজুরীর পাঁচ হাজার কৃষকের সাতটি গ্রামের কয়েক হাজার হেক্টর জমির ফসল তলিয়ে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

বাঁধ কেটে ফেলার ঘটনায় গতকাল মঙ্গলবার দুপুরে পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী ওবায়দুল হক বাদী হয়ে খালিয়াজুরী থানায় একটি অভিযোগ দায়ের করেন। উপজেলা প্রশাসন, পাউবোসহ স্থানীয় কৃষকদের সম্মিলিত প্রচেষ্টায় ওই বাঁধ মেরামতের কাজ চলছে।

বাঁধ কেটে দেওয়ার সত্যতা নিশ্চিত করেছেন পাউবোর জেলা নির্বাহী প্রকৌশলী এমএল সৈকত। তিনি বলেন, এটি নন্দের পেটনার বাঁধ। গত বছরের পুরনো। এটি ভাঙার কোনো কারণ ছিল না। এটি পুরনো ধনুর নদের পাশে অবস্থিত। ফিশারির জন্য লিজ নেওয়া ইজারাদাররা বাঁধ কেটে দিয়েছেন। বাঁধ মেরামতে পাউবোর কর্মচারী ও শ্রমিকদের কাজে লাগিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here