Sunday, May 19, 2024
Homeবাংলাদেশচলো ঘুরি ঢাকা! কেননা ঢাকা এখন ফাঁকা!

চলো ঘুরি ঢাকা! কেননা ঢাকা এখন ফাঁকা!

ঈদকে সামনে রেখে ঘরমুখী হয়েছে ঢাকার জনসংখ্যার একটা বিশাল অংশ। নাড়ীর টানে পরিবার পরিজন আত্মীয়-স্বজন সবাইকে নিয়ে ঈদ করা এবং যান্ত্রিক জীবন থেকে কিছুটা দূরে থাকাই মূল উদ্দেশ্য। তবে কি ঢাকাস্থ মানুষের জন্য নেই কোন পরিবর্তন, আনন্দ বা বিনোদন! জানিয়ে দি্িচছ ঈদের ছুটিগুলোতে শিশু সন্তান, পরিবার পরিজন ও বন্ধু-বান্ধবকে নিয়ে কোথায় কোথায় বেড়াতে যাওয়া যায়।

নিজের কোমলমতি শিশু সন্তানকে নিয়ে ঘুরে আসতে পারের শিশু পার্ক থেকে। দীর্ঘদিন বন্ধ থাকার পর নতুন নতুন রাইড দিয়ে শিশুদের জন্য সাজানো হয়েছে শিশু পার্ক। এছাড়াও শিশুদের জন্য রয়েছে ওয়ান্ডারল্যান্ড (শ্যামলী), বসুন্ধরা মার্কেটে অবস্থানরত টগির্ওয়াল্ড। এছাড়াও ঢাকার ওয়ারী, মিরপুর, উত্তরা এবং ধানমন্ডিতে রয়েছে বাবুল্যন্ড। সুন্দর অভ্যন্তরীর পরিবেশে ছোট ছোট রাইড দিয়ে শিশুদের জন্য সাজানো হয়েছে বাবুল্যন্ড। মিরপুর ১ এ অবস্থানরত জাতীয় চিড়িয়াখানা এবং বোটানিকাল গার্ডেন এবং শাহবাগে অবস্থানরত জাতীয় যাদুঘর হতে পারে একটু উঠন্ত শিশুদের জন্য মনোরোম শিক্ষনীয় জায়গা। এছাড়াও এ বয়সী শিশুদের নিয়ে বিভিন্ন সিনেপ্লেক্স বরাবরই কিছু কার্টুন সিনেমার আয়োজন করে, ঘুরে দেখে আসতে পারেন এই কার্টূন সিনেমাগুলো।

বড়দের জন্য রয়েছে হাতিরঝিল বেগুনবাড়ী লেক, রমনা পার্ক, বলাধা গার্ডেন, লালবাগ, আহসান মঞ্জিল, বাংলাদেশ এয়ার ফোর্স মিউজিয়াম। ঢাকার সাভারে রয়েছে ফ্যন্টাসী কিংডম, নন্দন পার্ক, হ্যারিটেজ পার্ক এবং বসুন্ধরায় অবস্থানরত যমুনা ফিউচার পার্ক। শিশুদেও মত বড়রাও দেখে আসতে পারেন বিভিন্ন সিনেমা।

করোনার দীর্ঘ দুবছর পর এবার রেস্টুরেন্টগুলো বিভিন্ন অফার দিয়ে সাজিয়েছে তাদের আয়োজনগুলো। ঘুরে ঘুরে বন্ধু-বান্ধবদের নিয়ে খেয়ে আসতে পারেন ছোট বড় হোটেল,রেস্টুরেন্ট বা বুফেতে।

সময়যদি হয় তবে ঢাকা থেকে একটু দূরে গিয়ে ঘুরে আসতে পারেন গাজীপুরের সাফারি পার্ক অথবা নারায়নগঞ্জে থাকা বাংলার তাজমহল।

এছাড়াও সময় কাটিয়ে আসতে পারেন ঢাকার পাশে গাজীপুরে অবস্থানরত বিভিন্ন রিসোর্টে। মোদ্দা কথা ঢাকা এখন ফাঁকা, রিক্সায় করে নিজের প্রিয়জনকে নিয়ে বাসা থেকে বেরোয় ফাকা ঢাকার রাস্তায় বিনা যানজটে ঘুরে বেড়ানো, পথে থেমে চটপটি বা ফুচকা খাওয়াও একটা অন্যরকম ঈদের আমেজ বহন করে। ঘুরে দেখতে পারেন!

- Advertisment -
Google search engine

Most Popular