ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

0
213

টেক বিলিয়নিয়ার ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করেছে টুইটার। টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য তার বিরুদ্ধে এ মামলা করা হয়েছে। আজ বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যার কোর্ট অফ চ্যান্সারিতে এ মামলা দায়ের করেছে টুইটার কর্তৃপক্ষ। এই মামলায় টুইটার কেনার চুক্তি বাস্তবায়ন করতে ইলন মাস্ককে নির্দেশ দেওয়ার আবেদন করা হয়েছে।

মামলায় অভিযোগে বলা হয়, ব্যক্তিগত স্বার্থ পূরণ না হওয়ায় মাস্ক টুইটার এবং এর স্টকহোল্ডারদের প্রতি করা তার চুক্তি বাতিল করেছেন।

এতে আরও বলা হয়, টুইটারের মতো একটি প্লাটফরম কেনার চুক্তি সাক্ষরিত হওয়ার পরে ইলন মাস্ক কিভাবে তার মন পরিবর্তন করতে পারে। মাস্ক মনে করেন যে, ডেলাওয়্যার চুক্তি আইন সাপেক্ষে টুইটার কোম্পানিকে ক্ষতিগ্রস্ত করে, এর কার্যকারিতা ব্যাহত করে স্টকহোল্ডারদের মূল্য নষ্ট করে তিনি চলে যাবেন।

মামলাটিতে আরও উল্লেখ করা হয়, টুইটার এবং এর ব্যবসা ক্ষতিগ্রস্ত করতে মাস্ক একটি ‘দীর্ঘ চুক্তি লঙ্ঘন’ করেছেন।

এর আগে, গত শুক্রবার ৪৪ বিলিয়ন ডলারের টুইটার চুক্তি বাতিলের ঘোষণার পরই মামলা করার সিদ্ধান্ত নেয় টুইটার। টুইটারের পক্ষ থেকে ফেক অ্যাকাউন্ট বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হওয়ার কারণ উল্লেখ করে ইলন মাস্ক এ চুক্তি বাতিলের ঘোষণা দেন। এ ছাড়া টুইটার চুক্তির একাধিক বিধান লঙ্ঘন করেছে বলেও তিনি উল্লেখ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here