Home খেলা বাংলাদেশ না ভারত

বাংলাদেশ না ভারত

0

ভারতের ভুবনেশ্বরে চলমান সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ বাংলাদেশ ও ভারত পরস্পরের মুখোমুখি হচ্ছে। স্বাগতিকদের হারিয়ে শিরোপা জিততে চায় বাংলাদেশের যুবারা। শিরোপা নির্ধারণী ম্যাচের আগে গ্রুপ পর্বে ভারতকে হারিয়েছিল তারা। এই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে শিরোপাজয়ের লক্ষ্যে আজ মাঠে নামবে বাংলাদেশ। ভুবনেশ্বরের কালিঙ্গা স্টেডিয়ামে দুদলের ফাইনাল ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে।

টুর্নামেন্টে অপরাজেয় দল বাংলাদেশ। গ্রুপ পর্বে শ্রীলংকা, ভারত ও মালদ্বীপকে হারানোর পর নেপালের সঙ্গে ড্র করে তানভীর, পিয়াস আহমেদ নোভারা। গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছিল বাংলাদেশ দল। আজ আরও একবার হারিয়ে শিরোপা জিতে দেশে ফিরতে চায় লাল-সবুজের জার্সিধারীরা। বাংলাদেশ যুব দলের ম্যানেজার ও সাবেক ফুটবলার বিজন বড়ুয়া এক ভিডিও বার্তায় বলেছেন, ‘শুরু থেকেই আমাদের দলটা ভারসাম্যপূর্ণ ছিল এবং আমি এটা আগে থেকে বলে আসছি। আমি নিজেও খেলোয়াড় ছিলাম। এই ছেলেদের অনুশীলন দেখেই বুঝতে পেরেছিলাম যে, এরা ফাইনালে খেলবে। অনুশীলনে সব খেলোয়াড় উজ্জীবিত ছিল।’ তিনি আরও বলেন, ‘ফাইনালে আমরা অবশ্যই জিততে চাই। গ্রুপ পর্বে আমরা যেমন ভারতের বিপক্ষে জিতেছিলাম, ফাইনালেও তাই চাই। কোচ ফল স্মলি সেভাবে পরিকল্পনা সাজাচ্ছেন। সে অনুযায়ী আশা করি, ফাইনাল খেলব আমরা।’


আজ ভারতের বিপক্ষে খেলতে পারছেন না শহীদুল ইসলাম। গত ম্যাচে লাল কার্ড দেখেছিলেন তিনি। শুরু থেকেই আলো ছড়ানো মিরাজুল ইসলামের চোট রয়েছে। তবে তাতেও আত্মবিশ্বাসে কমতি নেই বাংলাদেশ দলের শিবিরে। বিজন বড়ুয়া বলেন, ‘দলে একটু সমস্যা আছে। যেহেতু শহীদুল ইসলাম গত ম্যাচে লালকার্ড পেয়েছে। মিরাজুল ইসলামের একটু ইনজুরি আছে। এর বাইরে সবাই সুস্থ আছে। আমাদের দলে যত খেলোয়াড় আছে, তারা ১৯-২০, এখানে কোনো সমস্যা হবে না। কোচও সেভাবে পরিকল্পনা সাজাবেন। আশা করি, ফাইনাল আমরা জিতব।’ শিরোপা জিততে প্রত্যয়ী অধিনায়ক তানভীর হোসেনও।’ উল্লেখ্য ভারত, শ্রীলংক এবং মালদ্বীপকে হারালেও বাংলাদেশ ড্র করে নেপালের সঙ্গে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here