Thursday, September 19, 2024
Homeখেলারোনালদোর সঙ্গী হচ্ছেন ক্যাসেমিরো

রোনালদোর সঙ্গী হচ্ছেন ক্যাসেমিরো

চরম দুর্দশায় ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। এ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার যোগ্যতা হারিয়েছে দলটি। গত মৌসুমে ফুটবল সেনসেশন ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে ভিড়িয়েও ভাগ্য বদল করতে পারেনি ইংলিশ জায়ান্ট। নতুন মৌসুমে তাদের শুরুটা হয়েছে খুবই বাজে। প্রিমিয়ার লিগের দুটি ম্যাচেই হেরেছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ না থাকায় হন্যে হয়ে দল খুঁজছেন রোনালদো। ম্যানইউ পুনর্গঠনের পথে নেই এমন অভিযোগও করেছিলেন রোনালদো।

এমন পরিস্থিতিতে ম্যানইউ ভক্তদের জন্য সুসংবাদই দিয়েছে রেড ডেভিল ম্যানেজম্যান্ট। রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার ক্যাসেমিরোকে নিজেদের তাঁবুতে ভেড়ানোর খুব কাছাকাছি পৌঁছে গেছে ম্যানইউ।

ক্যাসেমিরোর রিয়াল ছাড়ার খবর নিশ্চিত করে দলটির কোচ কার্লো আনচেলত্তি জানান, ক্যাসেমিরো এখনও রিয়ালের। তবে সে ক্লাব ছাড়তে চাচ্ছে। তার ইচ্ছাকে আমরা সম্মান জানাতে চাই। আমি তার সঙ্গে কথা বলেছি। সে নতুন চ্যালেঞ্জ নিতে চায়। সব শোনার পর তাকে শুভকামনা জানানো ছাড়া আমাদের আর কিছুই করার নেই। যোগ করেন, সে আমাদের খুবই গুরুত্বপুর্ণ একজন প্লেয়ার। তবে সে না থাকলে আমাদের কোনো সমস্যা হবে না। কেননা আমাদের মধ্যমাঠে আরও ছয়জন আছে।

৩০ বছর বয়সি ক্যাসেমিরো নিজের অপরিহার্যতা প্রমাণ করেছেন রিয়ালে। ২০১৩ থেকে আছেন দলটিতে। ক্লাবটির হয়ে খেলেছেন ২২৪ ম্যাচ। গোল করেছেন ২৪টি। স্প্যানিশ ফুটবলে সেন্ট্রাল মিডফিল্ড পজিশনে বার্সেলোনার সের্জিও বাস্কুয়েটস ও রিয়াল সোসিয়েদাদের মিকেল মেরিনোর সঙ্গে তুলনীয় এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। নিখুঁত ট্যাকেল, বল ধরে রাখার সামর্থ্য কিংবা আক্রমণে সহায়তা করার ক্ষেত্রে পারদর্শিতা বিশিষ্ট করে তুলেছে এই ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডারকে। এ বছরের ব্যালন ডি’অর পুরস্কারের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ৩০ ফুটবলারের একজন ক্যাসেমিরো।

বিবিসির রিপোর্ট অনুযায়ী, তাকে দলভুক্ত করার জন্য রিয়ালকে ৬ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে ম্যানইউ। এ ছাড়া বিভিন্ন শর্ত মিলিয়ে আরও ১ কোটি ইউরো বাড়াতে পারে ম্যানইউ। বিবিসিসহ অন্যান্য ইংলিশ মিডিয়ার ভাষ্য মতে, কয়েক দিনের মধ্যেই চুক্তির প্রক্রিয়া শেষ হয়ে যাবে। মজার ব্যাপার হচ্ছে, গত বছরই রিয়ালের সঙ্গে চার বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন ক্যাসেমিরো। সেই হিসেবে আগামী ২০২৫ সাল পর্যন্ত রিয়ালে থাকার কথা তার। কিন্তু চুক্তি নবায়ন করার বছর না পেরোতেই নতুন ক্লাবে যেতে চাচ্ছেন এই ব্রাজিলিয়ান।

ইংলিশ মিডিয়ার খবর অনুযায়ী, ম্যানইউয়ের সঙ্গে চার বছরের জন্য চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন ক্যাসেমিরো। এমনকি এই চুক্তির মেয়াদ ৫ বছরও হতে পারে, বলা হচ্ছে এমনটাই। মিডিয়া ভাষ্য মতে, ম্যানইউ ইতিহাসে সর্Ÿোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার হবেন ক্যাসেমিরো।

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে নগর প্রতিদ্ব›দ্বী ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৪-০ গোলে হারের লজ্জায় ডুবেছে ম্যানইউ। দলকে মূল লড়াইয়ে ফিরিয়ে আনতে হলে রোনালদোর সঙ্গে আরও নতুন প্লেয়ার দলে ভেড়ানোটা এখন ম্যানইউয়ের জন্য পরিণত হয়েছে সময়ের দাবিতে। ক্যাসেমিরোর অর্জনের ভান্ডার যে বিশাল সেটা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। রিয়ালের হয়ে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ছাড়াও তিনটি লা লিগা শিরোপা জিতেছেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

- Advertisment -
Google search engine

Most Popular