Home বিশ্ব সোমালিয়ার হোটেলে আল-শাবাবের হামলা, নিহত ১০

সোমালিয়ার হোটেলে আল-শাবাবের হামলা, নিহত ১০

0

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলে সশস্ত্র জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের হামলায় ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে আজ শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

পুলিশ বলছে, হামলাকারীরা হোটেল হায়াতে প্রবেশের আগে এলোপাতাড়ি গুলি চালায় এবং দুটি বোমা বিস্ফোরণ ঘটায়। শেষ খবর পাওয়া পর্যন্ত হামলাকারীরা হোটেলের উপরে অবস্থান করছে।


বিবিসি জানিয়েছে, শনিবার হোটেলে থাকা অতিথিসহ বেশ কয়েকজনকে উদ্ধার করেছে পুলিশের বিশেষ একটি দল। হামলাকারীদের নিষ্ক্রিয় করতে অভিযান অব্যাহত রেখেছে তারা।


মোহাম্মদ আবদিকাদির নামের এক কর্মকর্তা বলেন, নিরাপত্তা বাহিনী সন্ত্রাসীদের প্রতিরোধের চেষ্টা করে যাচ্ছে, যারা হোটেলের একটি রুমে লুকিয়ে রয়েছে। অধিকাংশ মানুষকে উদ্ধার করা হয়েছে। তবে নিশ্চিতভাবে ১০ জন মারা গেছেন।

মোগাদিসুর আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের প্রধান আব্দিকাদির আব্দিরহমান রয়টার্সকে বলেন, হামলায় আরও ৯ জন আহত হয়েছেন। তাদের হোটেলের বাইরে নেওয়া হয়েছে।

এক পুলিশ কর্মকর্তা রয়টার্সকে বিবৃতিতে বলেছেন, ‘হোটেল হায়াত লক্ষ্য করে দুটি কার বোমা হামলা হয়েছে। একটি হোটেলের কাছে নিরাপত্তা চৌকিতে আঘাত হানে এবং অপরটি আঘাত হানে হোটেলের প্রধান ফটকে। আমাদের মনে হচ্ছে, সশস্ত্র ব্যক্তিরা এখনো হোটেলের মধ্যেই রয়েছেন।’

এর আগে আল-শাবাব সম্পৃক্ত একটি ওয়েবসাইটে বিবৃতিতে বলা হয়, জঙ্গিদের একটি দল জোরপূর্বক হোটেলে প্রবেশ করেতে সক্ষম হয়েছে এবং গুলি চালাচ্ছে।

হোটেল থেকে আগুন লাগার দৃশ্য ও ধোঁয়ার কুণ্ডলী বের হতে দেখা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এমন একাধিক ছবি ছড়িয়েছে। যদিও এসব ছবির সত্যতা তাৎক্ষণিকভাবে যাচাই করা সম্ভব হয়নি।

হোটেল হায়াত মোগাদিসুর গুরুত্বপূর্ণ জায়গায় অবস্থিত। এটি সরকারি কর্মকর্তাদের জন্য জনপ্রিয় গন্তব্য। সোমালিয়ার প্রেসিডেন্ট হিসেবে হাসান শেখ মুহাম্মদ দায়িত্ব নেওয়ার পর মোগাদিসুতে শুক্রবার প্রথমবারের মতো আল-শাবাব এই হামলা চালায় বলেও বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here