Thursday, September 19, 2024
Homeবাংলাদেশবঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষক জিয়া-এরশাদ-খালেদা: নৌ প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষক জিয়া-এরশাদ-খালেদা: নৌ প্রতিমন্ত্রী

জিয়া-এরশাদ-খালেদা সবাই বঙ্গবন্ধুর হত্যাকারীদের পৃষ্ঠপোষক ছিলেন বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা ও আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন জিয়া, এরশাদ ও খালেদা জিয়া। ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এসে ইনডেমনিটি অ্যাক্ট বাতিল করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার কার্যক্রম শুরু করেন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি জামাত জোট সে বিচারের কোন কার্যক্রম গ্রহণ করেনি বরং তারা আমাদের ওপর গ্রেনেড ও বোমা হামলা করেছে।

শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। বঙ্গবন্ধু ও জেলখানা হত‍্যার নেপথ‍্য নায়কদের খুঁজে বের করার লক্ষ‍্যে ‘কমিশন গঠনে’ সমস্ত দেশবাসী উন্মুখ। নেপথ‍্য নায়কদের মুখোশ উন্মোচন হওয়া দরকার। বঙ্গবন্ধুর হত‍্যার বিচার হবে না- সেটি আইন করে বন্ধ করেছেন জিয়াউর রহমান।

নৌ প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে এখন গণতন্ত্র বিদ্যমান। সংসদ কার্যকর আছে। নির্বাহী বিভাগ, বিচার বিভাগ সব কিছু্ই চলামান আছে। দেশে বাক স্বাধীনতা আছে, সবাই কথা বলতে পারেন।’

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘কোনো রাজনৈতিক দল কর্মসূচী দিয়েছে। কর্মসূচী বাস্তবায়ন হবে কি হবে না, জণগণ মানবে কি মানবে না সেটা জনগণের বিষয়। বাম দলগুলো যে বিষয় নিয়ে আন্দোলন করেছেন দ্রব্য মূল্য বৃদ্ধি, তেলের দাম বৃদ্ধি এটা প্রধানমন্ত্রী সম্বনয় করছেন।’

এর আগে দুপুরে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সমস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় অন‍্যান‍্যের মধ‍্যে মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম‍্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান. মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম‍্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম‍্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল, বিআইডব্লিউটিসির চেয়ারম‍্যান আহমদ শামীম আল রাজী, বিআইডব্লিউটিএ’র চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব‍্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জামান, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর মো. নিজামুল হক, বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সদস‍্য (ট্রাফিক) মো. জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। নামাজ শেষে দোয়া মাহফিলে অংশ নেন। সেখানে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনা ও দেশ এবং জাতির অগ্রগতি কামনা করে দোয়া করা হয়।

- Advertisment -
Google search engine

Most Popular