Home খেলা নেইমারের পেনাল্টিতে হার এড়ালো পিএসজি

নেইমারের পেনাল্টিতে হার এড়ালো পিএসজি

0

চলতি বছরের শুরু থেকেই দারুণ ফর্মে রয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। বিশেষ করে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চলতি মৌসুমে প্রতিনিয়ত ছাড়িয়ে যাচ্ছেন নিজেকে। আসরের প্রথম তিন ম্যাচে পাঁচ গোল ও ছয় অ্যাসিস্ট করা নেইমার চতুর্থ ম্যাচে করলেন আরও এক গোল।

রোববার রাতে নেইমারের করা একমাত্র গোলেই পরাজয় এড়িয়েছে পিএসজি। নিজেদের ঘরের মাঠে মোনাকোর বিপক্ষে হারের শঙ্কায় পরে গিয়েছিল ফ্রান্সের চ্যাম্পিয়ন ক্লাবটি। ম্যাচের ৭০ মিনিটে নেইমারের করা পেনাল্টি গোলে নিজেদের অপরাজিত যাত্রা অব্যাহত রেখেছে পিএসজি।

ম্যাচটি অবশ্য জিততেই পারতেন লিওনেল মেসি, কাইলিয়ান এমবাপে, নেইমাররা। অন্তত তিনটি শট ফিরে আসে পোস্টে লেগে। এছাড়া দারুণ রক্ষণে বেশ কয়েকটি প্রচেষ্টা নস্যাৎ করে দেন মোনাকোর গোলরক্ষক ও ডিফেন্ডাররা। তাই আসরে প্রথমবারের মতো পয়েন্ট খোয়াতে হয় ক্রিস্টোফ গাল্টিয়েরের শিষ্যদের।

ম্যাচের ২০ মিনিটে কেভিন ভোল্যান্ডের গোলে লিড নিয়েছিল মোনাকো। বিরতিতে যাওয়ার আগেই সমতায় ফিরতে পারতো পিএসজি। কিন্তু লিওনেল মেসির ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট প্রতিহত হয় পোস্টে লেগে। ফিরতি বলে এমবাপে শট নিলে সেটি লাগে অপর পোস্টে।

দ্বিতীয়ার্ধে ফিরে গোলের তালাশ জারি রাখে পিএসজি। কিন্তু মেলেনি সফলতা। ম্যাচের ৭০ মিনিটে ডি-বক্সের ভেতরে ফাউলের শিকার হন নেইমার। ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোলের সহজতম সুযোগ পেয়ে কোনো ভুল করেননি নেইমার। আসরে এটি তার ষষ্ঠ গোল।

নেইমারের গোলে পরাজয় এড়িয়ে চার ম্যাচে পিএসজির ঝুলিতে এখন রয়েছে ১০ পয়েন্ট। তাদের সমান ম্যাচে সমান ১০ পয়েন্ট রয়েছেন মার্শেই ও লেন্সের। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে মোনাকোর অবস্থান ১২তম।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here