Thursday, September 19, 2024
Homeখেলাশেষ মুহূর্তে রিয়ালকে জেতালেন বেনজেমা

শেষ মুহূর্তে রিয়ালকে জেতালেন বেনজেমা

আবারও রিয়াল মাদ্রিদের ত্রাতারুপে আবির্ভূত হলেন ফরাসি স্ট্রাইকার কারিম বেনজেমা। গত মৌসুমের প্রায় পুরোটা সময় শেষ দিকে তার গোলেই একের পর এক সাফল্য পেয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এবারও যেন একইরুপে দলের হাল ধরেছেন বেনজেমা। নতুন মৌসুমেও শেষ মুহূর্তে জোড়া গোল করে রিয়ালকে জেতালেন এ ফ্রেঞ্চ তারকা।

রোববার রাতে এস্পানিওলের মাঠে খেলতে গিয়ে পয়েন্ট খোয়ানোর আশঙ্কায় পড়ে গিয়েছিল রিয়াল। তবে শেষ দিকে গিয়ে বেনজেমা দুই গোল করে রিয়ালকে ৩-১ গোলের জয় এনে দিয়েই মাঠ ছাড়েন। বেনজেমার উড়ন্ত ফর্মের সুবাদে টানা তিন জয়ে শীর্ষস্থানও অক্ষুণ্ণ রেখেছে রিয়াল মাদ্রিদ।

কাতালান ক্লাবটিতে খেলতে গিয়ে লিড নিতে অবশ্য সময় লাগেনি রিয়ালের। ম্যাচের ১২ মিনিটেই দলকে এগিয়ে দেন ভিনিসিয়াস জুনিয়র। তবে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই সেই গোল ফিরিয়ে দেয় এস্পানিওল। স্প্যানিশ ফরোয়ার্ড হোসেলুর প্রথম শট ফেরালেও ফিরতি শট আর ঠেকাতে পারেননি থিবো কর্তোয়া।

দ্বিতীয়ার্ধে ফিরেও চাপ সৃষ্টির চেষ্টা করে স্বাগতিক এস্পানিওল। অন্যদিকে সুযোগ হাতছাড়া করে জয়বঞ্চিত থাকার শঙ্কায় পড়ে রিয়াল। শেষ পর্যন্ত ৮৮ মিনিটে গিয়ে দলকে এগিয়ে দেন বেনজেমা। বাম দিক থেকে ক্রস দিয়েছিলেন রদ্রিগো। বেশ খানিকটা লাফিয়ে উঠে নেওয়া শটে বল জালে জড়ান বেনজেমা।

ম্যাচ শেষের আগে অতিরিক্ত যোগ করা সময়ে হয় নাটকীয়তা। ডি-বক্সের বাইরে এসে বল ক্লিয়ার করতে গিয়ে সেবায়োসকে ফাউল করে বসেন এস্পানিওলের গোলরক্ষক বেঞ্জামিন লেকোমতে। ভিএআর দেখে তাকে লাল কার্ড দিয়ে মাঠ ছাড়া করেন রেফারি, রিয়াল পায় ফ্রি-কিক।

বদলি খেলোয়াড়ের কোটা শেষ হয়ে যাওয়ায় গোলরক্ষক নামাতে পারেনি এস্পানিওল। ফলে বারের নিচে দাঁড়ান ডিফেন্ডার ক্যাবরেরা। কিন্তু বেনজেমার নিখুঁত ফ্রি-কিক তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না ক্যাবরেরার। শেষ সময়ে পাওয়া গোলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

- Advertisment -
Google search engine

Most Popular