Home ফিচার সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

0

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার সকালে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চে জামিন বাতিলের আবেদন করলে আদালত তাতে অনুমতি দেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান গণমাধ্যমকে বলেন, ‘আমরা সম্রাটের জামিন বাতিল চেয়ে আবেদন করেছি। যেসব গ্রাউন্ডে জামিন বাতিল চেয়েছি তা আবেদনে তুলে ধরেছি। শুনানি করার পর জানা যাবে কী সিদ্ধান্ত হয়।’

এর আগে রোববার সকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চে এই আবেদন করেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান। কিন্তু ওইদিন বিচারপতি খিজির হায়াত অসুস্থ থাকায় শুনানি হয়নি।

গত ২২ আগস্ট জামিনে মুক্তি পান ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ঢাকার বিশেষ জজ আদালত ৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান অবৈধ সম্পদ অর্জনের মামলায় সম্রাটকে জামিনের আদেশ দেন। অসুস্থতাজনিত কারণে তাকে শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়।

শর্তের মধ্যে উল্লেখযোগ্য ছিল পাসপোর্ট জমা রাখা। তিনি ২৬ আগস্ট বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে ছাড়পত্র নিয়ে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যান।

২০১৯ সালে ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার করা হয় সম্রাটকে। তার বিরুদ্ধে মানিলন্ডারিং, অবৈধ সম্পদ অর্জন এবং অবৈধভাবে মদ রাখার পৃথক তিনটি মামলা হয়। এর মধ্যে একটি মামলা দেয় র‌্যাব, দুদক একটি এবং সিআইডি একটি মামলা দায়ের করে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here