Home খেলা ২০৯ রানের বিশাল লক্ষ্য পেল বাংলাদেশ

২০৯ রানের বিশাল লক্ষ্য পেল বাংলাদেশ

0

ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। তবে প্রথমে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২০৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়।

ক্রাইস্টচার্চে টসে জিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন টাইগার দলপতি সাকিব আল হাসান। আজ বুধবার বাংলাদেশ সময় সকাল ৮টায় হ্যাগলি ওভালে শুরু হয়েছে ম্যাচটি।

প্রথমে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের প্রথম উইকেট দখল করেন শরিফুল ইসলাম। তিনি ওপেনার ফিন অ্যালেনকে ৩২ রানে ফেরান। দ্বিতীয় উইকেট শিকার করেন এবাদত হোসেন। ২৭ বলে ৩৪ রান করা এই ব্যাটার নাজমুল হোসেন শান্তকে ক্যাচ দেন।


ইনিংসের ১৬তম ওভারে জোড়া আঘাত করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ডেভন কনওয়ের পর তিনি মার্ক চ্যাপম্যানকেও ফেরান। কনওয়ে ৪০ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৬৪ রান করেন।

তবে শেষ দিকে ঝড় তুলে দলকে দুইশ রান এনে দেন গ্লেন ফিলিপস। তিনি মাত্র ১৯ বলে ফিফটি করেন। শেষ পর্যন্ত ২টি চার ও ৫টি ছক্কায় ৬০ করে এবাদতের বলে বোল্ড হন।

বাংলাদেশ বোলার সাইফউদ্দি ও এবাদত দুটি করে উইকেট পেয়েছেন।

এই ম্যাচে বাংলাদেশ ও নিউজিল্যান্ড একাদশে তিনটি করে পরিবর্তন আনা হয়েছে। বাংলাদেশ একাদশে এসেছেন সৌম্য সরকার, সাইফ উদ্দিন ও ইবাদত হোসেন। একাদশ থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

অন্যদিকে, নিউজিল্যান্ড একাদশে এসেছেন মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম মিলনে। কিউই একাদশ থেকে বাদ পড়েছেন কেন উইলিয়ামসন, ব্লায়ার টিকনার ও মিচেল স্ট্যানার।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন কুমার দাশ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ: ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, মার্টিন গাপটিল, গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, জিমি নিশাম, মিচেল ব্রেসওয়েল, ইশ শোধি, অ্যাডাম মিলনে, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here