Home ফিচার ২ মাসে ১০ বিভাগীয় শহরে সমাবেশ

২ মাসে ১০ বিভাগীয় শহরে সমাবেশ

0

বিভাগীয় সমাবেশের মাধ্যমে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবির পক্ষে জনসমর্থন এবং দলের নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করতে চায় বিএনপি। আজ বুধবার প্রথম গণসমাবেশ হচ্ছে চট্টগ্রামে।

গত সোমবার দলের স্থায়ী কমিটির বৈঠকে বিএনপির ১০ বিভাগীয় শহরে সমাবেশ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। জানা গেছে, আজ বুধবার চট্টগ্রামের সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকার মহাসমাবেশেও তিনি প্রধান অতিথি থাকবেন। বাকি আট বিভাগীয় সমাবেশে স্থায়ী কমিটির সদস্যদের মধ্য থেকে একজন করে প্রধান অতিথি হিসেবে অংশ নেওয়ার কথা রয়েছে। বিভাগীয় সমাবেশ থেকে জাতীয় সংসদ বাতিল ও সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ বিরোধীদলীয় নেতাকর্মীর মুক্তির দাবি তোলা হবে। নিত্যপণ্যের দাম বাড়ার তীব্র প্রতিবাদও জানানো হবে এসব সমাবেশে।

দলের ঘোষণা অনুযায়ী, আগামী ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা ও ৩ ডিসেম্বর রাজশাহীেেত গণসমাবেশ হবে। এর পর ১০ ডিসেম্বর রাজধানীতে হবে মহাসমাবেশ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এ কর্মসূচির মধ্য দিয়ে আমরা জনমত গড়ে তুলতে চাই, জনগণকে সম্পৃক্ত করতে চাই। জনগণের সক্রিয় অংশগ্রহণের ফলে আমরা সরকারের ওপরে প্রচণ্ড গণআন্দোলন সৃষ্টি করে তার ওপর চাপ তৈরি করতে চাই।’

সম্প্রতি রাজধানীর ১৬ এলাকায় সমাবেশ করে বিএনপি। এসব কর্মসূচি প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের জনম্পৃক্ততা বেড়েছে। ঢাকা শহরে হয়েছে, আগে জেলা-উপজেলায় হয়েছে, সেখানে জনগণের সম্পৃক্ততা অনেক গুণ বেড়েছে। আজ বাংলাদেশের জনগণের মাঝে একটিই দাবি উপস্থিত হয়েছে দিস গভমেন্ট মাস্ট গো।’

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here