Friday, September 20, 2024
Homeখেলামেসি-এমবাপ্পের জোড়া গোলে শেষ ষোলোতে পিএসজি

মেসি-এমবাপ্পের জোড়া গোলে শেষ ষোলোতে পিএসজি

চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে ম্যাকাবি হাইফার বিপক্ষে গোল উৎসবে মেতেছিলেন মেসি-এমবাপ্পেরা। ৭-২ গোলের এই জয়ের ফলে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

জোড়া গোল করেছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। গোলের দেখা পেয়েছেন নেইমারও। ম্যাচের ৩৫ মিনিটের মধ্যে ৩-০ গোলে এগিয়ে যায় পিএসজি। বিরতির ঠিক আগে চমৎকার ফিনিশে মেসি আরেকটি গোল করেন। দুই গোলের পাশাপাশি নেইমার ও সোলারকে দিয়ে গোল করান মেসি। পিএসজির এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ গোল ও ১২ অ্যাসিস্ট তার।

গত মাসে ইসরায়েলে আগের দেখাতেও মেসি, নেইমার ও এমবাপ্পে গোল করেন, যে ম্যাচ পিএসজি জেতে ৩-১ গোলে। মঙ্গলবার গোল্ডবার্গের আত্মঘাতী গোলের আগেই পিএসজির ‘এমএনএম’-এর কাছ থেকে চ্যাম্পিয়নস লিগের ১৯ গোল হয়ে গেলো।

ম্যাচে ১৯ মিনিটে গোল করেন মেসি। এমবাপ্পের কাছ থেকে বল পেয়ে জাদুকরী বাঁকানো শটে বল জালে জড়ান আর্জেন্টাইন তারকা। ৩২ মিনিটে ব্যবধান বাড়ান এমবাপ্পে। মেসির মতোই বাঁকানো শটে দলকে জোড়া গোলের লিড এনে দেন এই ফরাসি তারকা। এমবাপ্পের পর মেসির অ্যাসিস্টে গোল করেন নেইমার।

ফ্রি কিক থেকে বল পেয়ে হেডে গোল করে স্কোরলাইন ৩-১ করেন ম্যাকাবির আবদুলায়ে সেক। বিরতিতে যাওয়ার আগে এমবাপ্পের এসিস্টে দারুণ এক গোলে ব্যবধান ৪-১ করেন মেসি।

দ্বিতীয়ার্ধে নেমে ৫০ মিনিটে ফের ব্যবধান কমিয়ে ৪-২ করেন সেই আবদুলায়ে সেক। গোল খেয়ে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে উঠেন মেসি-নেইমার-এমবাপ্পেরা। ৬৪ মিনিটে মাপা বাঁকানো শটে লক্ষ্যভেদ করে এমবাপ্পে। ৬৮ মিনিটে আত্মঘাতি গোলে আরও এগিয়ে যায় পিএসজি। শেষ দিকে পোস্টে লেগে হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া হয় মেসির । এর কিছু পরেই মেসির এসিস্টে দলের ৭ম গোলটি করেন কার্লোস সোলের।

- Advertisment -
Google search engine

Most Popular