Thursday, September 19, 2024
Homeফিচারমিরসরাইয়ে ড্রেজারডুবি, উদ্ধার হলো ৮ জনের লাশ

মিরসরাইয়ে ড্রেজারডুবি, উদ্ধার হলো ৮ জনের লাশ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে চট্টগ্রামের মিরসরাইয়ে সাগরে ড্রেজারডুবে নিখোঁজ হওয়া আরও তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে দুর্ঘটনার প্রায় ৬৩ ঘণ্টা পর নিহত আট শ্রমিকের মরদেহ উদ্ধার করা হলো।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় তিন শ্রমিকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। তারা হলেন শাহীন মোল্লা (৩৮), তারেক (২০) ও বশর হাওলাদার (৩৫)।

এর আগে গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে মোহাম্মদ আলম সরদার (৪০) নামের একজনের মরদেহ উদ্ধার করা হয়। তারও আগে উদ্ধার করা হয় ইমাম মোল্লা (২৫), মাহমুদ মোল্লা (২২), জাহিদুল ইসলাম (২৫) ও আল-আমিনের (২০) মরদেহ। তাদের সবার বাড়ি পটুয়াখালী সদরের জৈনকাঠি ইউনিয়নে।

ড্রেজার থেকে বেঁচে ফেরা শ্রমিক মো. সালাম জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে তীব্র বাতাস ও ঢেউ ওঠায় সৈকত-২ নামের ড্রেজারটি মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে ডুবে যায়। ড্রেজারের মালিক সৈকত এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানকে মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নিয়োগ দিয়েছে বেপজা। ড্রেজারটিতে থাকা ৯ শ্রমিকের মধ্যে তিনি কিনারে আসতে পারলেও বাকি ৮ শ্রমিক আটকা পড়েন।

এ বিষয়ে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বলেন, ‘আমরা ড্রেজারের নিচে চাপা পড়া সবার মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছি। গতকাল রাত সাড়ে ১০টা পর্যন্ত আমরা পাঁচজনের মরদেহ উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছি। আজ সকালে আবার উদ্ধার অভিযান শুরু করে বাকি তিনজনের মরদেহ উদ্ধার করেছি। পুলিশি প্রক্রিয়া শেষ করে মরদেহগুলো পরিবারের কাছে পৌঁছে দেব।’

এর আগে গত সোমবার দিবাগত রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সাগরে ৮ জন শ্রমিকসহ বালু উত্তোলনের ড্রেজারটি ডুবে যায়।

- Advertisment -
Google search engine

Most Popular