Home অনন্যা ভিক্ষা করেই কোটিপতি, আছে ফ্ল্যাট-ব্যাংক ব্যালেন্স

ভিক্ষা করেই কোটিপতি, আছে ফ্ল্যাট-ব্যাংক ব্যালেন্স

0

বহুজাতিক সংস্থায় কাজ করেন না। যুক্ত নেই ব্যবসায়ও। তারপরেও তারা উপার্জন করেন বিপুল পরিমাণ অর্থ। দিনের শেষে মোটা অংকের টাকা আসে হাতে। আর তা কেবল ভিক্ষা করেই। কখনো প্ল্যাটফর্মে, কখনো বা রেস্তোরাঁর সামনে হাত পেতে দাঁড়িয়ে। ভিক্ষা করেই আজ ধনী ভারতের কয়েকজন ভিখারি।

আসুন জেনে নেওয়া যাক ভারতের কয়েকজন ধনী ভিখারি সম্পর্কে। প্রথমেই যার নাম আসবে, তিনি ভরত জৈন। দেশটির সংবাদমাধ্যমের মতে, ভারতের সবচেয়ে ধনী ভিখারি সম্ভবত তিনিই। থাকেন মুম্বাইয়ে।


সূত্রের খবর, প্রতি মাসে ৯৪ হাজার টাকা উপার্জন করেন ভরত। মুম্বাইয়ে দুটি ফ্ল্যাট আছে তার, যার মোট মূল্য নাকি এক কোটি ৮৮ লাখ টাকার বেশি।

ভরতের পরেই আছেন সম্ভাজি কালে। মহারাষ্ট্রের বাসিন্দা তিনি। ভিক্ষা করেই নাকি জমিয়েছেন কোটি কোটি টাকা। মহারাষ্ট্রের সোলাপুর শহরে দুটি বাড়ি রয়েছে সম্ভাজির। এ ছাড়াও জমানো টাকায় কিনেছেন ফ্ল্যাট এবং জমি। শোনা যায়, তিনি মাঝে মধ্যেই বিপুল পরিমাণ টাকা বিনিয়োগ করে থাকেন।

পাটনার অশোক সিনেমা হলের আশপাশে খুঁজলে এখনও দেখা মিলতে পারে সরবতিয়া দেবীর। সূত্রের খবর, অশোক সিনেমা হলের পেছনেই তার বাড়ি। ভিক্ষা করে প্রতি মাসে ৬০ হাজার টাকার বেশি উপার্জন করেন সরবতিয়া। ৪৫ হাজার টাকা বার্ষিক প্রিমিয়ামও দেন।


মুম্বাইতে ফ্ল্যাট আছে বেশ কয়েকজন ভিখারির
মাসসু ওরফে মালানার গল্প অবশ্য একটু আলাদা। মুম্বাইয়ের যে বিলাসবহুল রেস্তোরাঁগুলোতে বলিউড তারকারা খেতে যান, সেই রেস্তোরাঁগুলোর সামনে দাঁড়িয়ে থাকেন তিনি। প্রতিদিন গড়ে ভিক্ষা পান এক হাজার ২০০ থেকে এক হাজার ৮০০ টাকা। পশ্চিম আন্ধেরিতে এক কামরার একটি ফ্ল্যাট রয়েছে মালানার। পূর্ব আন্ধেরিতেও রয়েছে একটি ফ্ল্যাট।

তার মতোই মুম্বাইয়ের রাস্তায় ভিক্ষা করেন কৃষ্ণকুমার গিতে। প্রতিদিন এক হাজার ৮০০ টাকা উপার্জন করেন তিনি। মুম্বাইয়ে একটি ফ্ল্যাটে ভাইয়ের সঙ্গে থাকেন কৃষ্ণকুমার। সূত্রের দাবি, ফ্ল্যাটটির বিপুল দাম।


কৃষ্ণকুমারের পর যে ভিক্ষুকের নাম উল্লেখযোগ্য তিনি বুর্জুচন্দ্র আজাদ। মুম্বাইয়ে ভিক্ষা করে নাকি লাখ লাখ টাকা উপার্জন করেছিলেন। ২০১৯ সালে ট্রেন দুর্ঘটনায় মারা গেলে জানা যায়, বাড়িতে এক লাখ ৮৮ হাজার টাকা এবং ব্যাংকে প্রায় সাড়ে ১২ লাখ টাকা জমা রেখেছিলেন বুর্জু।

পাটনা রেলস্টেশনের প্ল্যাটফর্মে ভিক্ষা করেন পাপ্পু কুমার। এক দুর্ঘটনায় পা কাটা পড়ে যাওয়ার পর ভিক্ষা করতে শুরু করেন তিনি। সূত্রের দাবি, পাপ্পুর কাছে এক কোটি ২৫ লাখ টাকার সম্পত্তি রয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here