Friday, September 20, 2024
Homeবাংলাদেশমহিষের লড়াই দেখতে গিয়ে অল্পের জন্য রক্ষা, যা বললেন বদি

মহিষের লড়াই দেখতে গিয়ে অল্পের জন্য রক্ষা, যা বললেন বদি

কক্সবাজার-৪ আসনের (উখিয়া ও টেকনাফ) সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি মহিষের লড়াই দেখতে গিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। জোড়া মহিষে পদদলিত হওয়ার কারণে সামান্য আঘাত পেলেও বর্তমানে সুস্থ আছেন বলেই জানিয়েছেন তিনি।

গতকাল রোববার বিকেলে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ রোডের পাশে সমুদ্র সৈকতে এ ঘটনা ঘটে।

আবদুর রহমান বদি বলেন, ‘ছোট থেকে আমি মহিষের লড়াই দেখতে খুবই পছন্দ করতাম। তারই ধারাবাহিকতায় রোববার মহিষের লড়াই দেখতে যাই। একপর্যায়ে আমাকে একটি মহিষ ধাক্কা দিলে সঙ্গে সঙ্গে মাটিতে বসে পড়ায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছি। এলাকাবাসীর দোয়ায় প্রাণে রক্ষা পেয়েছি।’

ইতোমধ্যে ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে, এক জোড়া মহিষ লাল শার্ট পরিহিত আবদুর রহমান বদিকে হঠাৎ আক্রমণ করে। এ সময় একটি মহিষের ধাক্কায় মাটিতে বসে পড়েন বদি। এরপর দুটি মহিষ তার শরীরের ওপর দিয়ে চলে যায়।

স্থানীয় বাসিন্দারা জানান, রোববার বিকেল চারটার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মহেষখালিয়া পাড়ার মেরিন ড্রাইভ সড়কের পাশে আবদুর রহমান বদির নিজস্ব জমিতে মহিষের লড়াইয়ের আয়োজন করা হয়। লড়াইয়ে অংশ নেন টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য আবু ছৈয়দের ছেলে আবদুল্লাহর মালিকানাধীন এক জোড়া মহিষ। লড়াইরত অবস্থায় মহিষ দুটি হঠাৎ বদিকে আক্রমণ করে।

এ প্রসঙ্গে মহিষের মালিক আবদুল্লাহ বলেন, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির অনুরোধে তিনি মহিষ দুটি নিয়ে লড়াইয়ে অংশ নেন। মহিষ স্বাভাবিকভাবে লাল কাপড় অপছন্দ করে। সাবেক সংসদ সদস্য লাল টি–শার্ট পরিহিত থাকায় এ অস্বাভাবিক ঘটনা ঘটেছে। তবে এতে তিনি জখম হননি।

- Advertisment -
Google search engine

Most Popular