Home খেলা আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনাল, কবে কোথায় কখন হবে

আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনাল, কবে কোথায় কখন হবে

0

৩৬ বছরের শিরোপা খরা কাটাতে ৩৬ ম্যাচ অপরাজিত থেকে কাতারে লিওনেল মেসির নেতৃত্বে পা রাখে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কিন্তু নিজেদের উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হারে সেই মিশনে বড় ধাক্কা খায় আলবিসেলেস্তেরা। শেষ পর্যন্ত সব ঝড় ঝাপ্টা কাটিয়ে টুর্নামেন্টের ফাইনালে অবস্থান করছে আলবিসেলেস্তেরা। যেখানে প্রতিপক্ষ হিসেবে তারা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সকে।

কিন্তু এবারই প্রথম নয়, এর আগেও বিশ্বমঞ্চে দেশ দুটি একে অপরের মুখোমুখি হয়েছে। আগামী রোববার বাংলাদেশ সময় রাত ৯টায় লুসাইল স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স। ম্যাচটি সরাসরি দেখা যাবে বিটিভি, গাজী টিভি, টি-স্পোর্টস ও টফিতে।

মঙ্গলবার লুসাইল স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ জুটি ক্রোয়েশিয়াকে উড়িয়ে প্রথম দল হিসেবে ফাইনালে জায়গা করে নেয়। বুধবার (১৪ ডিসেম্বর) আল বাইত স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোকে উড়িয়ে দিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

আর্জেন্টিনা প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে আর ফ্রান্সে দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোকে ২-০ গোলে পরাজিত করে।

উভয় দল এখন পর্যন্ত ১২টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যার মধ্যে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ রয়েছে ৮টি, ইন্ডিপেন্ডেন্ট ম্যাচ ১টি, বিশ্বকাপের মঞ্চে ৩টি। বিশ্বকাপে খেলা ৩ ম্যাচের মধ্যে আর্জেন্টিনার ২ জয়ের বিপরীতে ফ্রান্সের জয় একটি। তাও সেটি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে। যে ম্যাচটিতে ফ্রান্স আর্জেন্টিনাকে ৪-৩ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়। শেষ পর্যন্ত সেবার শিরোপা নিয়ে ঘরে ফিরে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here