Monday, September 16, 2024
Homeখেলাপ্রেমিকাকে নিয়ে সৌদির যে কঠোর আইন ভেঙেছেন রোনালদো

প্রেমিকাকে নিয়ে সৌদির যে কঠোর আইন ভেঙেছেন রোনালদো

গুঞ্জন সত্যি করে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়ে হইচই ফেলে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। যেখানে বছরে তিনি আয় করবেন ২১ কোটি মার্কিন ডলার। তবে সৌদিতে গিয়েই দেশটির একটি কঠোর আইন ভেঙেছেন রোনালদো।

রোনালদো যেখানে যাবেন, তার পরিবারও সেখানে থাকবে। তবে সিআর সেভেনের স্ত্রী নেই। তিনি থাকেন বান্ধবী জর্জিনার সঙ্গে। যদিও সেই ঘরে সন্তান রয়েছে। কিন্তু সৌদি আরবের আইনে যে তার ও জর্জিনার সম্পর্কটা অবৈধই।

ইসলামী শাসনতন্ত্র মেনে চলা সৌদি আরবের আইনে এটি বিবাহবহির্ভূত সম্পর্ক। ফলে প্রশ্ন উঠেছে এখন রোনালদোর কী হবে। যদিও আল নাসরের সঙ্গে চুক্তির সময় নিশ্চয়ই রোনালদো এই ব্যাপার নিয়ে তাদের সঙ্গে আলাপ করেছেন। এমনকি ক্লাব কর্তৃপক্ষও ওয়াকিবহাল রোনালদো-জর্জিনার সম্পর্ক নিয়ে।

এ ব্যাপারে অবশ্য সৌদি আরবের দুই আইনবিশেষজ্ঞ জানিয়েছেন, সৌদি আইনে বিবাহবহির্ভূত সম্পর্ক কঠোরভাবে নিষিদ্ধ হলেও অন্য যেকোনো পশ্চিমা নাগরিকের বেলায় যেমনটি হয়, সৌদি কর্তৃপক্ষও রোনালদোর ব্যাপারটি একই দৃষ্টিভঙ্গিতে দেখবে। জানা যায়, সৌদি কর্তৃপক্ষ সাধারণত পশ্চিমা নাগরিকদের এসব বিষয় নিয়ে মাথা ঘামায় না।

আইনবিশেষজ্ঞ বলেছেন, ‘যদিও বিয়ে ছাড়া এক ছাদের নিচে দুই নারী-পুরুষের বসবাস করা সৌদি আইনে কঠোরভাবে নিষিদ্ধ, তারপরও রোনালদোর ব্যাপারটিতে সৌদি কর্তৃপক্ষ মাথা ঘামাবে না। সাধারণত পশ্চিমাদের ক্ষেত্রে এসব আইন প্রয়োগ করা হয় না।’

- Advertisment -
Google search engine

Most Popular