Home টেকনোলজি ১৮ হাজার কর্মী ছাঁটাই করবে অ্যামাজন

১৮ হাজার কর্মী ছাঁটাই করবে অ্যামাজন

0

খরচ কমাতে ১৮ হাজার কর্মী ছাঁটাই করতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্ট অ্যামাজন। যাদের চাকরি যাচ্ছে তাদেরকে আগামী ১৮ জানুয়ারি থেকে জানানো হবে বলে জানিয়েছেন কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যান্ডি জ্যাসি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কোম্পানিটির কর্মীর সংখ্যা তিন লাখের মতো। সেই হিসাবে ১৮ হাজার কর্মী ছাঁটাই হলে অ্যামাজনের প্রায় ৬ শতাংশ কর্মী চাকরি হারাবেন।


এর আগে গত নভেম্বরে বড়সংখ্যক কর্মী ছাঁটাইয়ের ইঙ্গিত দিয়েছিল অ্যামাজন। তখন জানা গিয়েছিল, কোম্পানির করপোরেট ও প্রযুক্তি বিভাগে কাজ করা প্রায় ১০ হাজার কর্মী চাকরি হারাতে পারেন। এরই ধারাবাহিকতায় নতুন বছরের শুরুতেই ১৮ হাজার কর্মী ছাঁটাই নিশ্চিত করল অ্যামাজন।


প্রধান নির্বাহী অ্যান্ডি জেসি বলেন, যারা ছাঁটাই হচ্ছেন তাদের প্রয়োজনীয় সহায়তা প্যাকেজ দেওয়া হচ্ছে, যার মধ্যে রয়েছে অন্তর্বর্তীকালীন স্বাস্থ্যবিমার সুবিধা এবং বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থার চেষ্টা।

তিনি বলেন, ‘অনেক অনিশ্চিত ও কঠিন সময় পার করেছে অ্যামাজন। আশা করি, অতীতের মতো আমরা ভবিষ্যতেও এমন পরিস্থিতি কাটিয়ে উঠব।’

তবে কোন এলাকার কর্মীদের ছাঁটাই করা হবে, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি অ্যামাজনের সিইও। তিনি জানান, ইউরোপের যেখানে যেখানে প্রযোজ্য সেখানে কর্মীদের প্রতিনিধিত্বকারী সংগঠনগুলোর সঙ্গে কোম্পানি যোগাযোগ করবে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here