Thursday, September 19, 2024
Homeবিশ্বলুলার হুঁশিয়ারি

লুলার হুঁশিয়ারি

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে প্রেসিডেন্ট ভবনসহ গুরুত্বপূর্ণ প্রশাসনিক ভবনে তাণ্ডব চালিয়েছে দেশটির সাবেক ডানপন্থী প্রেসিডেন্ট জইর বলসোনারোর সমর্থকেরা। ইতোমধ্যে দেশটির নিরাপত্তা বাহিনী অন্তত ৪০০ জনকে গ্রেপ্তার করেছে। এদিকে ব্রাজিলের বর্তমান বামপন্থী প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা দা সিলভা এই ঘটনায় হুঁশিয়ার বার্তা দিয়েছেন।

টিআরটি ওয়ার্ল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, লুলা অঙ্গীকার করেছেন যারা এই দাঙ্গায় জড়িত তাদের আইনের আওতায় আনা হবে। দেওয়া হবে কঠোর শাস্তি। সাংবাদিকদের লুলা বলেছেন, যারা এই হামলায় জড়িত ছিলেন তাদের সবাইকে খুঁজে বের করা হবে এবং শাস্তি দেওয়া হবে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর ব্রাজিল প্রতিনিধি জানিয়েছেন, গতকাল রোববার দেশটির কংগ্রেস, প্রেসিডেন্ট ভবন এবং সুপ্রিম কোর্ট এলাকায় তাণ্ডব চালায় বলসোনারোর হাজার হাজার সমর্থক। তবে ইতোমধ্যে বিক্ষুব্ধদের সরিয়ে দিয়েছে পুলিশ।

অবশ্য হামলার এ ঘটনায় এখন পর্যন্ত প্রাণহানির কোনো খবর পাওয়া যায়নি। গতকাল ব্রাসিলিয়ায় যখন এই হামলা হয় তখন বর্তমান প্রেসিডেন্ট লুলা সেখানে ছিলেন না। তিনি বন্যা বিধ্বস্ত আরারাকোয়ারা শহরে পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে থাকা অবস্থায় হামলার খবর পেয়ে ডিক্রি জারি করেন। এ ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হামলাকারীদের ‘ধর্মান্ধ ফ্যাসিস্ট’ বলে আখ্যায়িত করেছেন লুলা।

- Advertisment -
Google search engine

Most Popular