Sunday, September 8, 2024
Homeঅর্থনীতি‘এনওয়াই নাউ উইন্টার ট্রেড শো’ পরিদর্শনে ইউএসবিসিসিআই

‘এনওয়াই নাউ উইন্টার ট্রেড শো’ পরিদর্শনে ইউএসবিসিসিআই

গত রোববার (৫ ফেব্রুয়ারি) থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জাভিস্টস সেন্টারে চলছে ‘NY NOW Winter Show’। এতে বাংলাদেশের ১৪টি ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান (এসএমই) অংশ নিয়েছে। ইউএস বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই) পরিদর্শন করেছে ‘এনওয়াই নাউ উইন্টার ট্রেড শো ২০২৩’। প্রতিষ্ঠানটির সভাপতি লিটন আহমেদ সোমবার বাংলাদেশের স্টলগুলো পরিদর্শন করেন এবং মেলায় অংশ নেয়া ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানগুলোকে পাটজাত পণ্য ও প্রাকৃতিক ফাইবারের বৈচিত্র্যময় পণ্য প্রদর্শনের জন্য ধন্যবাদ জানান। এসময় তার সাথে উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক শেখ ফরহাদ।

বাংলাদেশ অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো হলো-এসিক্স ইন্টারন্যাশনাল, আদর্শলিপি, ডিজাইন বাই রুবিনা, গোল্ডেন জুট প্রোডাক্ট, জারম্যাটস লিমিটেড, জুট ল্যান্ড বাংলাদেশ, জুট মার্ট অ্যান্ড ক্র্যাফট, জুটমার্ট ইন্টারন্যাশনাল, কারুযোগ, প্রকৃতি, সামিস ওয়ার্ল্ড, সুতার কাব্য লিমিটেড, দ্য জুট ফাইবার বিডি এবং তুলিকা ইকো। ‘এনওয়াই নাউ উইন্টার ট্রেড শো ২০২৩’ শীর্ষক ৪ দিনব্যাপী এই ট্রেড শোতে উত্তর আমেরিকার ক্রেতাদের কাছে পাটজাত পণ্য এবং প্রাকৃতিক ফাইবারের বৈচিত্র্যময় পণ্য প্রদর্শন করছে বাংলাদেশের প্রতিষ্ঠানগুলো।

ট্রেড শোতে এসএমই প্রতিষ্ঠানগুলোর প্রদর্শিত পাট এবং প্রাকৃতিক ফাইবার পণ্যের মধ্যে থাকছে পাটের তৈরি হ্যান্ডব্যাগ, ম্যাট এবং অন্যান্য ফ্যাশন পণ্য। সেইসঙ্গে বাড়ির সাজসজ্জা এবং উপহার সামগ্রী নিয়ে ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করছে আয়োজকরা। এই আয়োজনে সহযোগিতা করছে-ইউএসএআইডি অর্থায়নে ফিড দ্য ফিউচার বাংলাদেশ হর্টিকালচার অ্যাকটিভিটি, কানাডার ট্রেড ফ্যাসিলিটেশন অফিস (টিএফও) এবং এসএমই ফাউন্ডেশন।

- Advertisment -
Google search engine

Most Popular