Wednesday, April 17, 2024
Homeফিচারআজ ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রা, আওয়ামী লীগের শান্তি সমাবেশ

আজ ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রা, আওয়ামী লীগের শান্তি সমাবেশ

আওয়ামী লীগের পাল্টা কর্মসূচির মধ্যেই আজ শনিবার দেশের সব ইউনিয়নে পদযাত্রা করবে বিএনপি। সরকারবিরোধী আন্দোলনে সারা দেশের গ্রামপর্যায়ের সাধারণ মানুষকে সম্পৃক্ত করা এ কর্মসূচির লক্ষ্য বলে দলটির নেতারা বলছেন। বিএনপি ছাড়াও সরকারবিরোধী বিভিন্ন দল ও জোট একযোগে এ কর্মসূচি পালন করবে।

বিএনপির কেন্দ্রীয় নেতারা বলছেন, আওয়ামী লীগের পাল্টা কর্মসূচির কারণে গ্রামপর্যায়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে নানা শঙ্কা কাজ করছে। এরপরও তারা ইউনিয়নে ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি পালনের প্রস্তুতি নিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পদযাত্রা কর্মসূচি ঘিরে দেড় কোটি প্রচারপত্র ছাপা হয়েছে। তা আজ সারা দেশে বিলি করা হবে পদযাত্রা কর্মসূচি থেকে। সরকারের ‘গণবিরোধী’ কার্যকলাপ, দুর্নীতি, দলীয়করণ, ভোটাধিকার ও মানবাধিকার হরণ এবং চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় সব দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি—এসব বিষয় তুলে ধরা হয়েছে।

অরপদিকে, বিএনপি-জামায়াতের ‘অশুভ শক্তির সন্ত্রাস-নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতির বিরুদ্ধে’ দেশের সব ইউনিয়নে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ।

এ বিষয়ে গতকাল শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি-জামায়াত অশুভ শক্তির সন্ত্রাস-নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতির বিরুদ্ধে সারা দেশে ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, জেলা, মহানগর ও উপজেলা আওয়ামী লীগের নেতা এবং জনপ্রতিনিধিগণ সারা দেশে ইউনিয়ন পর্যায়ে আয়োজিত শান্তি সমাবেশে অংশগ্রহণ করবেন।

- Advertisment -
Google search engine

Most Popular