Monday, April 15, 2024
Homeফিচার১৮ ফেব্রুয়ারি দেশের সব মহানগরে নীরব পদযাত্রা

১৮ ফেব্রুয়ারি দেশের সব মহানগরে নীরব পদযাত্রা

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ১৮ ফেব্রুয়ারি ঢাকাসহ দেশের সব মহানগরে ‘নীরব পদযাত্রা কর্মসূচি’ করবে বিএনপি। এদিন একই কর্মসূচি করবে সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দল ও জোটগুলো। ‘বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, দমন-নিপীড়নের প্রতিবাদ, দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, গণতন্ত্রবিরোধী ও দুর্নীতিবাজ ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বিলুপ্ত, নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচি করবে বিএনপি ও সমমনা রাজনৈতিক দল ও জোটসমূহ। এটি যুগপৎ আন্দোলনের সপ্তম কর্মসূচি।

যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি হয় গত ২৪ ডিসেম্বর ৯ বিভাগীয় শহরে এবং ৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিল; দ্বিতীয় ১১ জানুয়ারি সারাদেশে অবস্থান কর্মসূচি; তৃতীয় ১৬ জানুয়ারি সমাবেশ এবং চতুর্থ ২৫ জানুয়ারি সারাদেশে বিক্ষোভ সমাবেশ; পঞ্চম ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ ১০ বিভাগীয় সদরে বিভাগীয় সমাবেশ এবং ষষ্ঠ কর্মসূচি ছিল গত ১১ ফেব্রুয়ারি ইউনিয়ন পদযাত্রা।

গতকাল রবিবার ঢাকা মহানগর উত্তর বিএনপি রাজধানীতে পূর্ব ঘোষিত পদযাত্রা কর্মসূচি করেছে। ১০ দফা দাবিতে শ্যামলী ক্লাব মাঠে থেকে নীরব পদযাত্রা শুরু হয়ে রিং রোড, শিয়া মসজিদ, তাজমহল রোড, নূরজাহান রোড, বিআরটিসি বাসস্ট্যান্ড মোড়, আল্লাহ করিম মসজিদ সড়ক হয়ে বিকাল সাড়ে ৪টায় বছিলার সাত রাস্তা মোড়ে গিয়ে শান্তিপূর্ণভাবে শেষ হয় পদযাত্রাটি।

- Advertisment -
Google search engine

Most Popular