Sunday, September 8, 2024
Homeখেলাক্রিকেটআশা জাগিয়েও হারে বিশ্বকাপ শুরু মেয়েদের

আশা জাগিয়েও হারে বিশ্বকাপ শুরু মেয়েদের

পাওয়ার প্লেতে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু চামারি আতাপাত্তু ও ইনোকা রানাবীরা বাংলাদেশের মেয়েদের রানের গতির স্লো করে দেন। এরপর একে একে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১২৬ রানে তোলে বাংলাদেশের মেয়েরা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে যদিও এটাই বাংলাদেশের মেয়েদের সর্বোচ্চ সংগ্রহ। তবুও দক্ষিণ আফ্রিকার নিউল্যান্ডে হার দিয়েই শুরু হলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন। গতকাল রোববার রাতে ২০২৩ আসরে নিজেদের প্রথম ম্যাচে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। ১০ বল হাতে রেখে ৩ উইকেটে ১২৯ রান করে লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কার মেয়েরা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি বাংলাদেশের টানা ১৩তম হার। আগের তিন আসরের কোনোটিতেই জয়ের স্বাদ পায়নি বাংলাদেশের মেয়েরা। যদিও এদিন দারুণ সূচনা করেছিল বাংলাদেশের মেয়েরা কিন্তু লঙ্কান বোলাররা টাইগ্রেস ভালোভাবেই চেপে ধরে।

১২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কানরা শুরুতেই চাপে পড়ে। বাংলাদেশের ডানহাতি পেসার মারুফা আক্তার নিজের প্রথম দুই ওভারে শ্রীলঙ্কার ৩ উইকেট তুলে নেন। পাওয়ার প্লে’র মধ্যে ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে শ্রীলঙ্কা। তবে শেষ পর্যন্ত ক্ষতি আর বাড়তে দেননি হার্ষিতা সামারাবিক্রমা। তার ৫০ বলে ৬৯ রানের অনবদ্য ইনিংসের ওপর ভর করে টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় তুলে নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশের আর কোনো বোলারই উইকেট পাননি।

- Advertisment -
Google search engine

Most Popular