Friday, April 19, 2024
Homeখেলাযে কারণে রেফারিকে ‘মেরুদণ্ডহীন’ বললেন বায়ার্ন কোচ

যে কারণে রেফারিকে ‘মেরুদণ্ডহীন’ বললেন বায়ার্ন কোচ

জার্মান বুন্দেসলিগায় মনশেনগ্লাডবাখের কাছে ৩-২ গোলে হেরে ক্ষোভে ফেটে পড়েছেন বায়ার্ন মিউনিখ কোচ ইউলিয়ান নাগলসমান। তিনি এতটাই চটেছেন যে ম্যাচ শেষে রেফারিদের কক্ষে গিয়ে তাকে ‘মেরুদণ্ডহীন’ বলেও কটাক্ষ করে এসেছেন!

বায়ার্নের এই পরাজয়ে মূলত লিগে তাদের শীর্ষস্থান কিছুটা নড়বড়ে হয়ে গেল। তবে প্রাথমিক ভাবে রেফারিকে দুষলেও পরে ক্ষমা চেয়েছেন নাগলসমান।

ম্যাচের শুরুর দিকের ঘটনা, যেখানে বায়ার্নের গোলমুখী অ্যালাজানে প্লেকে পেছন থেকে বাধা দেন বায়ার্ন ডিফেন্ডার দায়ত উপামেকানো। রেফারি উপামেকানোকে লাল কার্ড দেখান। শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়া বায়ার্ন পুরো ম্যাচে নিজেদের সহজাত ফুটবলটা খেলতে পারেননি।

এ নিয়ে নাগলসমান জার্মান এক টেলিভিশনকে বলেন, ‘প্লিকে খুব হালকাভাবে স্পর্শ করেছিল দায়ত। সে ওকে ধরে রাখেনি কিংবা ওর ভারসাম্য নষ্ট করেনি। প্লির কাঁধ একটুও নড়েনি। এখানে কোনো ভুলই ছিল না। মানছি, রেফারিও মানুষ। ভুল হতে পারে, সমস্যা নেই। কিন্তু ওটা কোনোভাবেই লাল কার্ড ছিল না।’

ম্যাচ কাভার করতে যাওয়া সাংবাদিকেরা জানিয়েছেন, ম্যাচ শেষে রেফারিদের কক্ষে গিয়ে ম্যাচ অফিসিয়ালদের মেরুদণ্ডহীন বলে কটাক্ষ করেছেন নাগলসমান।

কিন্তু পরে তিনি ক্ষমা চেয়ে বলেন, ‘আবেগ খেলারই একটা অংশ। এরপরও ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে আমি যেভাবে কথা বলেছি, আমার ক্ষমা চাওয়া উচিত।’

লিগে পয়েন্ট তালিকার ২ নম্বরে থাকা ইউনিয়ন বার্লিনের চেয়ে মাত্র ১ পয়েন্টে এগিয়ে আছে বায়ার্ন। রোববার শালকের বিপক্ষে বার্লিন জয় পেলে তালিকার ২ নম্বরে নেমে যাবে মিউনিখের দলটি।

- Advertisment -
Google search engine

Most Popular