Sunday, April 14, 2024
Homeখেলাক্রিকেটহাথুরুকে পেয়ে উপকৃত হবে বাংলাদেশ: হেরাথ

হাথুরুকে পেয়ে উপকৃত হবে বাংলাদেশ: হেরাথ

চন্ডিকা হাথুরুসিংহে ও রঙ্গনা হেরাথ, দুজনেই শ্রীলংকান। এই দুজন আবার এখন একসঙ্গে বাংলাদেশ দলের কোচিং করাবেন। হেরাথ টাইগারদের স্পিন কোচ হিসেবে আছেন। আর হাথুরু দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের প্রধান কোচ হয়ে আসছেন।

এই হাথুরুসিংহেকে খুব ভালো করেই জানেন হেরাথ। পুরনো দায়িত্বে নতুন দফায় হাথুরুসিংহে সফল হবে বলেও বিশ্বাস লংকান স্পিন গ্রেটের।

সোমবার রাতে দ্বিতীয় দফায় সাকিব আল হাসান, তামিম ইকবালদের কোচ হিসেবে কাজ শুরু করতে বাংলাদেশে আসার কথা হাথুরুসিংহের। যদিও আনুষ্ঠানিকভাবে তার মেয়াদ শুরু হয়ে গেছে এই মাসের শুরু থেকেই। বাংলাদেশ দলকে প্রস্তুত করবেন তিনি ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ দিয়ে।

ছুটি শেষে অবশ্য কাজ শুরু করে দিয়েছেন হেরাথ। শনিবার থেকে বিসিবি একাডেমি মাঠে উঠতি ও সম্ভাবনাময় স্পিনারদের বিশেষ ক্যাম্প পরিচালনা করছেন তিনি।

ক্যাম্পের ফাঁকেই তিনি রোববার মুখোমুখি হলেন সংবাদ মাধ্যমের। স্পিনারদের নিয়ে কথার পাশাপাশি সেখানে থাকল হাথুরুসিংহের প্রসঙ্গও। স্বদেশী কোচকে নিয়ে উচ্ছ্বাসও ফুটে উঠল হেরাথের কণ্ঠে।

হেরাথ বলেন, ‘চান্ডিকার ক্ষেত্রে ব্যাপারটি হলো, সে আগেও বাংলাদেশে কাজ করেছে। ওই সময় ভালো করেছে। তার সঙ্গে খেলার অভিজ্ঞতা আছে আমার। পরে তার কোচিংয়েও খেলেছি আমি। এদিক থেকে তার ব্যাপারে আমার মূল্যায়ন ইতিবাচক। তার ওপর আমার বিশ্বাস আছে। আমি নিশ্চিত, তাকে পেয়ে বাংলাদেশ ক্রিকেট উপকৃত হবে।’

- Advertisment -
Google search engine

Most Popular