Friday, June 21, 2024
Homeবিশ্বএবার জোড়া ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

এবার জোড়া ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

স্বল্পপাল্লার ফের এক জোড়া ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া। দেশটি তার পূর্ব উপকূলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী এ তথ্য জানিয়েছে। খবর আল-জাজিরার।

দক্ষিণ কোরিয়া উত্তর কোরিয়ার এই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের কড়া নিন্দা জানিয়েছে। দেশটি একে উল্লেখযোগ্য উস্কানি হিসেবে উল্লেখ করেছে। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, একাধিক রকেট লঞ্চার থেকে দুটি প্রজেক্টাইল নিক্ষেপ করা হয়েছে।

জাপান উত্তর কোরিয়ার সবশেষ ছোড়া ক্ষেপণাস্ত্র শনাক্ত করেছে। দেশটি জানিয়েছে, স্থানীয় সময় সোমবার আনুমানিক সকাল ৭টায় উত্তর কোরিয়া জোড়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

এর আগে গত শনিবার উত্তর কোরিয়া জাপান সাগরে একটি আন্ত:মহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। দক্ষিণ কোরিয়া ও তার মিত্র দেশ যুক্তরাষ্ট্র যখন তাদের বার্ষিক সামরিক মহড়ার জন্য প্রস্তুতি নিচ্ছে তখনই উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র ছোড়া শুরু করল।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব ও নিষেধাজ্ঞা অমান্য করেই পরমাণু অস্ত্রসজ্জিত উত্তর কোরিয়া তার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচি অব্যাহত রেখেছে। গত বছর ধরে দেশটি কয়েক ডজন উন্নত ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে।

- Advertisment -
Google search engine

Most Popular