Wednesday, June 19, 2024
Homeফিচারব্রাজিলে বন্যা-ভূমিধস, ৩৬ জনের প্রাণহানি

ব্রাজিলে বন্যা-ভূমিধস, ৩৬ জনের প্রাণহানি

ব্রাজিলের দক্ষিণপূর্বাঞ্চলীয় উপকূলীয় এলাকায় ভারী বৃষ্টিতে ভয়াবহ বন্যা ও ভূমিধস দেখা দিয়েছে। এতে অন্তত ৩৬ জনের মৃত্যু হয়েছে। সাউ পাউলো রাজ্য কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে। খবর আল জাজিরার।

এই নিয়ে গতকাল রোববার রাজ্য কর্তৃপক্ষ একটি বিবৃতি জারি করেছে। বিবৃতির বরাতে স্থানীয় গণমাধ্যম জানায়, প্রাকৃতিক এসব দুর্যোগে আরও কয়েকশ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

এ ছাড়া বিবৃতিতে বলা হয়েছে, আজ সোমবার সাউ পাউলোর গভর্নর তারসিজিও জি ফ্রেইতাস দুর্যোগ পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারের কর্মকর্তাদের সঙ্গে বসবেন।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের ফুটেজ ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিওতে দেখা যায়, সাউ পাউলো রাজ্যের সেবাস্তিয়াও শহরের পুরো আশেপাশের এলাকাগুলো পানির নিচে, পাহাড়ের পাশের বাড়ির ধ্বংসাবশেষ কাদায় ভেসে গেছে। একইসঙ্গে হাইওয়ে প্লাবিত হয়েছে এবং গাছ পড়ে অনেক গাড়ি নষ্ট হয়েছে।

রয়টার্স বলছে, বন্যাকবলিত এলাকায় উদ্ধারকর্মীরা হতাহতদের খোঁজে সন্ধান অব্যাহত রেখেছেন। বিচ্ছিন্ন হয়ে পড়া এলাকাগুলোর সঙ্গে ফের সংযোগ স্থাপনের চেষ্টা করছে। পাশাপাশি রাস্তাও পরিষ্কার করছেন।

এদিকে দেশটির আবহাওয়ার পূর্বাভাস বলছে, সাউ পাউলোর উপকূলীয় এলাকায় ভারি বৃষ্টি অব্যাহত থাকবে। এতে মৃত্যুর সম্ভাবনা আরও বাড়ার পাশাপাশি উদ্ধারকারীদের জন্য পরিস্থিতি চ্যালেঞ্জিং হয়ে দাঁড়াবে।

- Advertisment -
Google search engine

Most Popular