Thursday, September 19, 2024
Homeখেলাআর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচে কার্ড দেখিয়ে রেকর্ড গড়লেন রেফারি

আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচে কার্ড দেখিয়ে রেকর্ড গড়লেন রেফারি

এক ম্যাচে ১৯টি কার্ড দেখিয়ে রেকর্ড গড়লেন রেফারি মাতেও লাহোজ। কাতারের লুসাইল স্টেডিয়ামে গতকাল শুক্রবার রাতে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের ম্যাচে তিনি এতো কার্ড দেখান।

এর মধ্যদিয়ে বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে ‘কুখ্যাত’ ম্যাচের তালিকায় চলে আসল আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের ম্যাচটি। এর আগে, ২০০৬ সালের বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিনে পর্তুগাল-নেদারল্যান্ডসের ম্যাচে সবচেয়ে বেশি ১৬টি কার্ড দেখেছিল ফুটবল বিশ্ব। এই ম্যাচটি এতোদিন বিশ্বকাপের ইতিহাসে কুখ্যাত হয়ে ছিল ‘ব্যাটল অব ন্যুরেমবার্গ’ নামে।

গতকালের ম্যাচের রেফারি মাতেও লাহোজ ১৯টি কার্ড দেখান। এই ১৯টি কার্ডের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য দুটি হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি ও সাপোর্ট স্টাফ ওয়াল্টার স্যামুয়েল। এ ম্যাচে লাল কার্ড দেখেছেন নেদারল্যান্ডসের ডেনজেল ডামফ্রাইস। ম্যাচের ১২৮ মিনিটে টাইব্রেকার চলাকালীন লাল কার্ড দেখেন তিনি। এদিন লিওনেল মেসিকেও কার্ড দেখান রেফারি।

আর্জেন্টিনার জন্য আছে কিছু দুঃসংবাদ। খেলোয়াড়দের মধ্যে মার্কোস আকুইনা ও গনজালো মনতিয়েল আগের ম্যাচেও হলুদ কার্ড দেখেন। গতকালের ম্যাচে হলুদ কার্ড দেখায় তারা ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেমিফাইনাল মিস করবেন।

- Advertisment -
Google search engine

Most Popular