Thursday, September 19, 2024
Homeফিচারবিএম ডিপোর অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো হয়নি মামলা

বিএম ডিপোর অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো হয়নি মামলা

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারিভাবে ৪১ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করা হয়েছে। তবে এ ঘটনায় মঙ্গলবার (৭ জুন) সকাল ৯টা পর্যন্ত কোনো মামলা হয়নি।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিএম ডিপোতে হতাহতের ঘটনায় এ পর্যন্ত কারো পক্ষ থেকে কোনো মামলা দায়ের করা হয়নি। ডিপোর আগুনই এখনও পর্যন্ত নির্বাপণ করা যায়নি। অনেকগুলো কন্টেইনার থেকে এখনও ধোঁয়া বের হতে দেখা যাচ্ছে।

তবে এ ঘটনায় ফায়ার সার্ভিস ও চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কমিটি তাদের তদন্ত কাজ চালাচ্ছেন। তদন্ত প্রতিবেদন জমা হওয়ার পর ঘটনা পর্যালোচনা করে থানায় মামলা দায়ের করা হতে পারে বলে মত প্রকাশ করেন সুমন বণিক।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, হতাহতদের পক্ষ থেকে পরিবারের একাধিক স্বজন ঘটনার পর সীতাকুণ্ড থানায় মামলা করতে যান। কিন্তু থানার পক্ষ থেকে উদ্ধার কাজ সম্পন্ন হওয়ার পর তাদের মামলা করার পরামর্শ দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, থানায় কেউ মামলা করতে এসেছেন সেটা আমার জানা নেই। এ বিষয়ে আমি কিছুই জানি না।

উল্লেখ্য, গত শনিবার (৪ জুন) রাত সাড়ে ১০টার পর বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পক্ষ থেকে সর্বশেষ মৃতের সংখ্যা ৪৯ জন বলা হলেও সোমবার (৬ জুন) চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ বলা হয় মৃতের সংখ্যা ৪১ জন।

একইভাবে এ ঘটনায় চমেক পুলিশ ফাঁড়ির পক্ষ থেকে দগ্ধ ও আহতদের সংখ্যা চার শতাধিক বলা হলেও জেলা পুলিশ থেকে তা নিশ্চিত করা হয়নি।

- Advertisment -
Google search engine

Most Popular