Thursday, September 19, 2024
Homeঅর্থনীতিরাজবাড়ীতে টিসিবির পচা পেঁয়াজ বিতরণ

রাজবাড়ীতে টিসিবির পচা পেঁয়াজ বিতরণ

গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদে টিসিবির পচা পেঁয়াজ বিতরণের অভিযোগ উঠেছে। গতকাল দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের মাঠ চত্বরে ১ হাজার ৭শ পরিবারের মাঝে টিসিবির পণ্য বিতরণ করা হয়। বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষকে একটু স্বস্তির জন্য স্বল্পমূল্যে টিসিবির প্যাকেজ প্রতিজনকে ৪৬৫ টাকায় একটি করে প্যাকেজ দেওয়া হয়। এতে দুই কেজি ডাল, দুই লিটার তেল, এক কেজি চিনি ও তিন কেজি পেঁয়াজ। এ সুযোগ কাজে লাগিয়ে ডিলার সাধারণ মানুষের টিসিবির পণ্য পচা পেঁয়াজ প্যাকেজ দিয়ে দিচ্ছেন।

টিসিবির পণ্য ক্রয় করতে আসা খালেক মণ্ডল বলেন, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদে টিসিবির পণ্য বিতরণের খবর পেয়ে ৪৬৫ টাকা দিয়ে একটি প্যাকেজ ক্রয় করেছি। এতে ২ কেজি ডাল, ১ কেজি চিনি, ২ লিটার তেল এ তিনটি জিনিস ভালো আছে। কিন্তু ৩ কেজি পেঁয়াজ একেবারেই পচা। পেঁয়াজ পচে গলে যাবে, তা ফেলে দিতে হবে। মোস্তফা ও মোজাম্মেল হোসেন, আরিফ বলেন, সরকার সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে স্বল্পমূল্যে টিসিবির ভালো পণ্য দিচ্ছেন। কিন্তু ডিলার যারা তারা তাদের ব্যবসার স্বার্থে পচা পণ্য দিয়ে ঠকিয়ে ব্যবসা করে যাচ্ছেন। সাধারণ মানুষ তাদের তো কিছু বলতে পারব না। এ সুযোগটি কাজে লাগিয়ে তারা আমাদের পচা পেঁয়াজ প্যাকেট করে দিচ্ছেন।


ডিলার মেসার্স শাপলা ট্রেডার্সের মালিক রঞ্জন রাহা বলেন, টেকের হাট টিসিবির অফিস থেকেই পচা পেঁয়াজ দিয়েছেন। তারপর আমরা আবার প্যাকেট করে রেখেছি সে কারণে একটু পচে গেছে।

- Advertisment -
Google search engine

Most Popular