২১ কণ্ঠে একুশের গান (ভিডিও)

0
163

ভাষার মাস ফেব্রুয়ারি। আর ভাষার গান বলতেই যে গানটি সবার আগে কানে বেজে ওঠে, তা হলো আবদুল গাফফার চৌধুরীর লেখা ও আলতাফ মাহমুদের সুরে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’। বিখ্যাত এই গানটি এবার একসঙ্গে গাইলেন ২১ জন শিল্পী। আর ব্যতিক্রম এই উদ্যোগটি সফল করেছেন তরুণ গায়ক ও সংগীত পরিচালক অয়ন চাকলাদার। তার নতুন সংগীতেই ২১ জন শিল্পীর কণ্ঠে গানটি তুলে ধরা হয়েছে।

অমর এই গানটিতে কণ্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার, ইমরান মাহমুদুল, সন্দীপন, কামরুজ্জামান রাব্বি, স্বপ্নীল রাজীব, সাফায়েত, মিলন, ঝিলিক, এস ডি সাগর, ইফতেখার, সজীব দাস, রিয়েল আশিক, আকাশ মাহমুদ, আঁখি, স্নেহাশীষ ঘোষ, মার্সেল, তন্ময়, শামস, নাবিলা, দোলা ও অদ্রি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল রোববার রাতে অয়ন তার ফেসবুক অ্যাকাউন্টে গানটি উন্মুক্ত করেন।

গানটি প্রসঙ্গে অয়ন চাকলাদার বলেন, ‘তিন-চার বছর আগে গীতিকার রবিউল ইসলাম জীবন আমার আমার সামনেই ইমরানকে বলেন, ২১ ফেব্রুয়ারি উপলক্ষে ২১ জন শিল্পীকে নিয়ে ভাষার একটি মৌলিক গান করতে। ইমরান প্রতি বছরই অন্যান্য কাজের প্রেশারে করে উঠতে পারে না। আমি এই বছর ইমরানকে বলি যে, এই আইডিয়াটা আমি কাজে লাগাতে চাই। তবে নতুন কোনো মৌলিক গান নয়, চিরচেনা ভাইহারা একুশের গানটাই করব আরও ২০ জন শিল্পীকে সঙ্গে নিয়ে। অবশেষে কাজটা করে ফেললাম। আশা করি, আমাদের এই প্রয়াস সবার ভালো লাগবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here