বলিউডের প্রস্তাব গ্রহণ ও বর্জন

0
131

ভারতের দক্ষিণি সিনেমার অভিনেতা আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিনেমা বক্স অফিস গরম করে দিয়েছে। বর্তমানে ভারতে দক্ষিণি সিনেমার দাপট চলছে। এ কারণে বলিউডের নির্মাতাদের দক্ষিণি তারকাদের প্রতি আগ্রহ দিন দিন বাড়ছে এবং অনেকে বলিউডের সিনেমায় কাজ করছেন। তবে কেউ কেউ আবার সুযোগ পেয়েও বলিউডের সিনেমা প্রত্যাখ্যান করেন। বলিউড সিনেমা গ্রহণ ও বর্জন করা কয়েক দক্ষিণি তারকার কথা জেনে নিন

আল্লু অর্জুন

দক্ষিণের দর্শকনন্দিত অভিনেতা আল্লু অর্জুনের ব্লকবাস্টার সিনেমার দীর্ঘ তালিকা আছে। তিনি বলিউড থেকেও একটি বড় সিনেমার প্রস্তাব পান। সালমান খানের ‘বাজরঙ্গি ভাইজান’-এ অভিনয়ের আগে কবীর খান আল্লু অর্জুনের সঙ্গে যোগাযোগ করেন; কিন্তু এই তেলেগু অভিনেতা ব্যস্ততার কারণে ‘বাজরঙ্গি ভাইজান’-এ চুক্তি করতে পারেননি বলে জানা গেছে।



রাশমিকা মান্দানা

‘মিশন মজনু’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হতে যাচ্ছে রাশমিকা মান্দানার। সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে এই দক্ষিণি অভিনেত্রী এ ছবিতে জুটি বাঁধছেন। শান্তনু বাগচি পরিচালিত এই থ্রিলার ছবিটি সত্য ঘটনা নিয়ে নির্মিত; কিন্তু এর আগে তাকে শহিদ কাপুরের বিপরীতে ‘জার্সি’ সিনেমাতে অফার করা হয়। তবে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন রাশমিকা। কারণ হিসেবে তিনি বলেন, আমি আমার লক্ষ্যবস্তু সামনে রেখে এই সিদ্ধান্ত নিয়েছি এবং আমি মনে করি আমার সিদ্ধান্ত সঠিক।

বিজয় দেবেরাকোন্ডা

‘লিগার’ সিনেমার আগে করণ জোহর বিজয় দেবেরাকোন্ডাকে ‘ডিয়ার কমরেড’ সিনেমার হিন্দি রিমেকের প্রস্তাব দেন। মুম্বাই মিররের খবর অনুযায়ী প্রায় ৬ কোটি টাকা দিয়ে ‘ডিয়ার কমরেড’ সিনেমার স্বত্ব কিনেছিলেন করণ জোহর; কিন্তু বিজয় তার নিজের ব্লকবাস্টার সিনেমার রিমেক প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, একই গল্প দুবার বলার কোনো অর্থ নেই তার কাছে। আগের মতো করে আবেগ পুনরায় ফুটিয়ে তোলা কঠিন। তাই তিনি রিমেকে অভিনয় করবেন না।

রাশি খান্না

দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী রাশি খান্না এর আগে হিন্দি ছবিতে কাজ করেছেন। ২০১৩ সালে তাকে জন আব্রাহামের ‘মাদ্রাজ কাফে’ ছবিতে একটা ছোটো চরিত্রে দেখা গিয়েছিল। এবার পুরোপুরি নায়িকা হিসেবে বিটাউনে তার অভিষেক হতে যাচ্ছে। সিদ্ধার্থ মালহোত্রা আর দিশা পাটানির সঙ্গে রাশিকে ‘যোদ্ধা’ ছবিতে দেখা যাবে। এই ছবিতে তার চরিত্রটি অনেক বড় ও গুরুত্বপূর্ণ। রাশি অসংখ্য তামিল ও তেলেগু সুপারহিট ছবি উপহার দিয়েছেন।

বিজয় সেতুপতি

দক্ষিণের খ্যাতনামা অভিনেতা বিজয় সেতুপতি শিগগিরই বলিউডে পা রাখতে যাচ্ছেন। এই দক্ষিণি তারকা ভার্সেটাইল অভিনেতা। নানা ধরনের চরিত্রে অভিনয় করে নিজের অভিনয়ের জাত চিনিয়েছেন। শুধু তা-ই নয়, অভিনেতা ছাড়াও তিনি লেখক, গীতিকার, প্রযোজক হিসেবে কাজ করছেন। ২০১৭ সালের তামিল ছবি ‘মানাগারাম’-এর হিন্দি রিমেক ‘মুম্বাইকার’-এ বিজয় সেতুপতিকে দেখা যাবে।

জুনিয়র এনটি আর

জুনিয়র এনটিআর ‘আরআরআর’ ছবির মাধ্যমে বলিউডে প্রবেশ করতে যাচ্ছেন। এসএস রাজামৌলি পরিচালিত এই ছবিটি তামিল, তেলেগু, কন্নড়, মালায়লম ছাড়াও হিন্দি ভাষাতেও মুক্তি পেতে যাচ্ছে। ছবি ঘিরে এখন থেকেই উত্তেজনা তুঙ্গে।

নয়নতারা

শাহরুখ খানের সঙ্গে খুব শিগগির একটি সিনেমায় দেখা যাবে দক্ষিণের অভিনেত্রী নয়নতারাকে। এই ছবির এখন শুটিং চলছে। নয়নতারা ছাড়া এই ছবিতে দক্ষিণের আরেক নায়িকা প্রিয়ামণিকে দেখা যাবে। তবে অ্যাটলির ছবিটির এখনো আনুষ্ঠানিক ঘোষণা হয়নি; কিন্তু আপনি জানলে অবাক হবেন, জনপ্রিয় এই দক্ষিণি অভিনেত্রী এর আগে শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’ সিনেমাতে অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেন! সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়–কোন। তবে পরিচালক রোহিত শেঠি নয়নতারাকে হিট গান ‘ওয়ান টু থ্রি ফোর’ অফার করলে তিনি তা প্রত্যাখ্যান করেন। পরে এই গানের জন্য নির্মাতারা প্রিয়ামণিকে বেছে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here