শুরুতেই গুরবাজকে ফেরালেন মুস্তাফিজ

0
57

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান। আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত এক উইকেট হারিয়ে পাঁচ ওভার তিন বল শেষে ১৭ রান সংগ্রহ করেছে সফরকারীরা। আফগানদের হয়ে বর্তমানে ক্রিজে রয়েছেন ইব্রাহিম জার্দান ও রহমত শাহ। বাংলাদেশের হয়ে নিজের দ্বিতীয় ওভারেই সফলতা এনেছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে মারকুটেভাবে ওপর দিয়ে ব্যাট চালান আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। তবে ব্যাটে-বলে ঠিক মতো সংযোগ না হওয়ায় তামিম ইকবালের হাতে ধরা পড়েন তিনি। সাজঘরের ফেরার আগে ১৪ বল খেলে একটি চারসহ ৭ রান সংগ্রহ করেন এই আফগান।

এই ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে ইয়াসির আলী চৌধুরী রাব্বির। এই সিরিজ দিয়ে দীর্ঘ ৭ মাস পর ওয়ানডে ফরম্যাটে মাঠে নামছে বাংলাদেশ। আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ বলে দুই দলের এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। ওয়ানডে সুপার লিগে ভালো অবস্থায় আছে দুই দলই। ১২ ম্যাচে ৮ জয়ে ৮০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বাংলাদেশ।

অন্যদিকে, ৬ ম্যাচের সবকটিতে জিতে ৬০ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছে আফগানরা। দুই দলের সামনে সুযোগ সিরিজটি জিতে আরো এগিয়ে যাওয়ার।

একনজরে দুই দলের আজকের একাদশ

বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান : রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, ইয়ামিন আহমাদজাই ও ফজল হক ফারুকি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here