কিয়েভেই আছেন জেলেনস্কি, বার্তা দিলেন ভিডিওতে

0
30

ইউক্রেনেই রাজধানী কিয়েভেই আছেন দেশটির প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। কিয়েভের রাস্তা থেকে একটি ভিডিও প্রকাশ করে তিনি নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি। ওই ভিডিওতে তিনি বলেছেন, ‘আমরা সবাই এখানে আছি।’

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ভিডিওতে তার পাশে ছিলেন প্রধান উপদেষ্টা এবং তার প্রধানমন্ত্রী।এর আগে রুশ গণমাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে যে তিনি রাজধানী ছেড়ে পালিয়ে গেছেন।

ভিডিওতে জেলেনস্কি বলেন, ‘আমরা আমাদের স্বাধীনতা এবং রাষ্ট্রকে রক্ষা করছি। আমরা তা অব্যাহত রাখব।’

এর আগে গত বৃহস্পতিবার ভোর থেকে ইউক্রেনে হামলা শুরু করেছে রাশিয়া। রুশ সৈন্যরা উত্তর, দক্ষিণ এবং পূর্ব দিক দিয়ে ইউক্রেনে ঢুকে পড়ে, বড় বড় শহর ও সেনা ঘাঁটিতে রুশ ক্ষেপণাস্ত্র হামলার খবর পাওয়া যায়। হামলার দ্বিতীয় দিনেই রুশ সেনারা ইউক্রেনের রাজধানী কিয়েভে ঢুকে পড়েছে।

হামলার দ্বিতীয় দিনে গতকাল শুক্রবার ইউক্রেনের রাজধানী কিয়েভের প্রধান একটি বিমানবন্দর এবং বিমানঘাঁটি দখলে নিয়ে নিয়েছে রাশিয়ান সেনারা। প্রায় ২০০ হেলিকপ্টার ব্যবহার করে অভিযান চালিয়ে ইউক্রেনের দুই শতাধিক সৈন্যকে হত্যার পর হোসটোমেল নামের ওই বিমানঘাঁটি দখল নেওয়া হয়েছে বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

অন্যদিকে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, তাদের সঙ্গে যুদ্ধের দুদিনেই রাশিয়ার এক হাজার জনের বেশি সেনা নিহত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here