যুদ্ধের সবশেষ পরিস্থিতি নিয়ে ভিডিও বার্তা, যা বললেন জেলেনস্কি

0
151

ইউক্রেন যুদ্ধের সবশেষ পরিস্থিতি নিয়ে এক ভিডিও বার্তা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। আজ শনিবার সকালে তার কার্যালয়ের বাইরে দাঁড়িয়ে ভিডিওতে জনগণের উদ্দেশে তিনি বলেন, ইউক্রেনের সেনাবাহিনী আত্মসমর্পণ করছে না।

আল জাজিরা, এবিসি১০ সহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ইউক্রেনের সেনাবাহিনী আত্মসমর্পণ করছে- এমন গুঞ্জন শোনা যাচ্ছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের সেনাবাহিনীকে দেশটির ক্ষমতা দখলের আহ্বান জানানোর পর থেকেই এমন খবর ছড়িয়েছে। তবে পুরো বিষয়টি উড়িয়ে দিয়েছেন জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ‌‘ইউক্রেনের সেনাবাহিনীর আত্মসমর্পণের খবর ভুয়া।’ এই ধরনের খবর বিশ্বাস না করার আহ্বান জানান তিনি।

কিয়েভের রাজপথে দাঁড়িয়ে নিজের হাতে ধারণ করা এক ভিডিওতে জেলেনস্কি বলেন, ‌‘আমি এখানে, আমরা অস্ত্র নামিয়ে রাখব না। দেশকে রক্ষা করব সবাই।’ এ সময় দেশ ছাড়ার খবরও নাকচ করে দেন তিনি।

উল্লেখ্য, ইউক্রেনে এখন সর্বাত্মক যুদ্ধ। পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিং করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রুশ বাহিনী কিয়েভে দখলের আগেই জেলেনস্কিকে ইউক্রেন ছাড়তে সহায়তার একটি প্রস্তাব দিয়েছে ওয়াশিংটন। তবে তিনি তা প্রত্যাখান করেছেন বলে প্রতিবেদনে জানিয়েছে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here