এই নির্বাচন কমিশন আওয়ামী লীগ সমর্থিত আমলানির্ভর : মুজিবুল হক

0
162

নবগঠিত নির্বাচন কমিশনকে আওয়ামী লীগ সমর্থিত আমলানির্ভর বলছেন জাতীয় পার্টির মহাসচিব ও সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, এই নির্বাচন কমিশন সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে পারবে বলে যথেষ্ট সন্দেহ আছে। তাদের কার্যক্রমের ওপর নির্ভর করবে তারা কতটা নিরপেক্ষ।

আজ রোববার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত প্রেসিডিয়াম সভা শেষে ইসি নিয়ে প্রতিক্রিয়ায় গণমাধমকে এসব কথা বলেন তিনি। বেলা ১১টায় জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদেরের সভাপতিত্বে পার্টির প্রেসিডিয়াম সদস্যদের সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, বিএনপি ও আওয়ামী লীগ কেউই নিরপেক্ষ নির্বাচন করতে পারেনি। আওয়ামী লীগ জিতলে বিএনপি বলে নির্বাচন সুষ্ঠু হয়নি, আবার বিএনপি জিতলে আওয়ামী লীগ বলে নির্বাচন সুষ্ঠু হয়নি।

তিনি বলেন, জাতীয় পার্টি সবসময় বলে আসছে বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকারের অধীনেও নির্বাচন সুষ্ঠু হয় না। গেল ত্রিশ বছরে আওয়ামী লীগ ও বিএনপিই প্রমাণ করেছে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না।

মুজিবুল হক চুন্নু আরও বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য একে অপরকে বিশ্বাস করতে হবে এবং সবাইকে সহযোগিতা করতে হবে। রাজনৈকি দলগুলো যদি একমত না হয়, তাহলে কখনোই বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না।

তিনি বলেন, আমাদের দাবি ছিল নির্বাচনকালীন সময়ে কমিশনের কথা কেউ না শুনলে তাদের বিরুদ্ধে যেন ব্যবস্থা নিতে পারে সেই ক্ষমতা দিয়ে একটি আইন করতে হবে। সেই আইন সরকার করেনি। নির্বাচন কমিশনকে ক্ষমতা দিয়ে একটি আইন করলে যদি কমিশনের সদিচ্ছা থাকে তাহলে হয়তো সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে। এ ছাড়া সুষ্ঠু নির্বাচন দূরুহ বিষয়।

সভায় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির কো- চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, বিরোধদলীয় চীফ হুইপ ও প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য মো. আবুল কাশেম, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু এমপি, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফকরুল ইমাম এমপি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here