হার দিয়ে নিগারদের বিশ্বকাপ মিশন শুরু

0
153

আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপে নিজেদের অভিষেক ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩২ রানে হেরেছে বাংলাদেশ। আজ শনিবার ২০৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৭৫ রানেই গুটিয়ে যায় নিগার সুলতানার দল।

এদিন টাইগ্রেসদের হয়ে প্রথমে দারুণ সূচনা করেছিল শামিমা সুলতানা ও শারমিন আক্তার। দুজনের দৃঢ় ব্যাটিংয়ে প্রথম জুটি থেকে আসে ৬৯ রান। তবে আয়াবোঙ্গা খাকার বোলিং তোপে দিশেহারা হয়ে পড়ে বাংলাদেশের ব্যাটসম্যানরা। মাত্র ১৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।

এরপর একে একে প্যাভিলিয়নে ফিরতে থাকে মুরশিদা খাতুন-রিতু মনিরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন শারমিন আক্তার। শেষের দিকে অধিনায়ক নিগার সুলতানা খেলেন ২৯ রানের ইনিংস। তবে তাতেও শেষ রক্ষা হয়নি। বাংলাদেশ হারে ৩২ রানে। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ উইকেট শিকার করেন আয়াবোঙ্গা খাকা। এ ছাড়া দুটি উইকেট পান মাসাবাতা ক্লাস।

এর আগে, শুরুতে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৭ রান করতে পারে দক্ষিণ আফ্রিকান মেয়েরা। জবাবে ৪৯.৩ ওভারে ১৭৫ রানে অলআউট হয় বাংলাদেশের মেয়েরা।

প্রথম সাফল্যের দেখা পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় অষ্টম ওভার পর্যন্ত। ফারিহা তৃষ্ণার বলে ব্যক্তিগত ৮ রানে ফেরেন তাজমিন ব্রিটস। দলীয় ৩০ রানে দক্ষিণ আফ্রিকা হারায় প্রথম উইকেট। এরপর ওপেনার লৌরা উলভার্ডাট জুটি গড়েন লারা গোডালের সঙ্গে। দলীয় ৬৯ রানে দুজনকেই পরপর ফেরান রিতু মনি ও সালমা খাতুন।

উলভার্ডাট ৫২ বলে ৪১ রান করেন। আর লারার ব্যাট থেকে আসে ১২ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। মাঝে লড়াই করেছিলেন মারিঝান্নে ক্যাপ ও চোল ট্রিয়ন। মারিজান্নে ৪৫ বলে সর্বোচ্চ ৪২ রান করেন। আর চোলের ব্যাট থেকে আসে ৩৯ রান। এছাড়া ৩০ রানের বেশি কেউ করতে পারেননি। ২৫ রান করেন অধিনায়ক সুন লুস। ১৮ রান আসে মিগনুন দু প্রিজের ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ফারিহা। তিনি ১০ ওভারে মাত্র ৩৫ রান দিয়ে নেন ৩ উইকেট। এ ছাড়া জাহানারা আলম ও রিতু মনি নেন দুটি করে উইকেট। সালমা খাতুন ও রুমানা নেন ১টি করে উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here