মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার যাবজ্জীবন

0
153

রংপুরের পীরগঞ্জে মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুর ১টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক এম আলী আহমেদ এ রায় ঘোষণা করেন।

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, আব্দুল মালেক ২০১৮ সালের ৪ আগস্ট রাতে নিজ বাড়িতে মেয়েকে ধর্ষণ করেন। এরপর ঘটনাটি কাউকে না জানানোর জন্য মেয়েকে ভয়ভীতি দেখান তিনি। পরে একাধিকবার ধর্ষণের চেষ্টা করলে মেয়েটি তার মাকে ঘটনা খুলে বলে।

পরে ১৪ আগস্ট আব্দুল মালেককে আসামি করে পীরগঞ্জ থানায় মামলা করেন তার স্ত্রী। তদন্ত শেষে ২০১৯ সালের ১২ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন পীরগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) দেবাশীষ কুমার রায়।

প্রায় তিন বছর মামলার বিচারকাজ চলার পর আজ সোমবার রায় ঘোষণা করেন বিচারক। অভিযুক্ত আব্দুল মালেককে যাবজ্জীবন কারাদণ্ডসহ পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মাহফুজুল ইসলাম বলেন, ‘ঘটনার পর থেকে মেয়েটির পড়াশোনা বন্ধ হয়ে যায় এবং মা ও ভাইকে নিয়ে নানার বাড়িতে আশ্রয় নেয়। পরে সংসারের বোঝা টানতে গিয়ে পোশাক কারখানায় কাজ নেয় মেয়েটি। এ অবস্থায় আসামির ফাঁসির আদেশ আশা করেছিলাম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here