দুই বছর পর ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’

0
41

করোনাকালীন উন্মুক্ত স্থানে অনুষ্ঠানের আয়োজন বন্ধ থাকার দু’বছর পর আবারও আমেরিকায় আয়োজন করা হচ্ছে ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’। এটি চলতি বছর অক্টোবরে অনুষ্ঠিত হবে বলে জানান এর আয়োজক।

জানা গেছে, বাংলাদেশের বিজয়ের পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষে এবারের আয়োজনে মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক সিনেমার প্রতি বেশি গুরুত্ব দেওয়া হবে।

আয়োজক আজগর হোসাইন খান বাবু জানান, আমেরিকায় নতুন প্রজন্মের অনেকেই বেড়ে উঠছে যাদের জন্ম আমেরিকায়। তাদের দাদা-দাদি বা পূর্বপুরুষ বাংলাদেশের। নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের পরিচয় ও সংস্কৃতি তুলে ধরতে সিনেমাই অন্যতম মাধ্যম। সিনেমার নিজস্ব একটি ভাষা আছে, যা মানুষকে প্রভাবিত করে। পাশাপাশি বাংলাদেশের সিনেমা ও বাংলা সিনেমার নির্মাতা ও কলাকুশলী সম্পর্কে আমেরিকানরাও ধারণা পাবে। পরস্পরের মধ্যে সাংস্কৃতিক যোগসূত্র তৈরি হবে। প্রযোজকেরা চাইলে এই আয়োজনের মাধ্যমে বাংলা সিনেমার আন্তর্জাতিক বাজারও খুঁজতে পারবেন।

এদিকে, আমেরিকায় ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’র মেগা আয়োজন বাংলাদেশের সিনেমার তারকা, সংগীতশিল্পী ও কলাকুশলীদের মিলনমেলায় রূপ নেয়। পাশাপাশি সিনেমার বিভিন্ন শাখার কলাকুশলীদের পুরস্কৃতও করা হয়। শিল্পীরা যাতে তাদের কাজের যথার্থ সম্মান অর্জনের মাধ্যমে পরবর্তী কাজে উৎসাহ পান, তার জন্যই এ আয়োজন বলে জানান আজগর হোসাইন খান বাবু।

উল্লেখ্য, আজগর হোসাইন খান বাবু ২০১৫ সালে আমেরিকার একটি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে শুরু করেছিলেন ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠান। এ আয়োজনে বাংলাদেশের প্রায় অর্ধশতাধিক সুপারস্টারের মহামিলন ঘটে আমেরিকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here