দ্রুত মেদ ঝরাতে প্রতিদিন সকালে যা খাবেন

0
144

ওজন বেশি থাকলে শরীরে দেখা দিতে পারে একাধিক রোগ। যেমন- ডায়াবিটিস থেকে শুরু করে হার্টের অসুখ, স্ট্রোক ইত্যাদি রোগের আশঙ্কা অনেকটাই বাড়ে। তাই প্রতিটি মানুষকে ওজন নিয়ে অবশ্যই সচেতন থাকতে হবে। ওজন কমানো খুবই জরুরি হলেও অনেকেই বুঝতে পারেন না, যে ওজন কমাবেন কীভাবে? তবে এখন আর কোনো চিন্তা নেই। কারণ গুড়ের জলের সঙ্গে সামান্য কিসমিস মিশিয়ে খেলেই অনেক সমস্যার হতে পারে সমাধান। আসুন জেনে নেওয়া যাক কীভাবে খাবেন।

গরম জলে গোটা রাত ৪ থেকে ৫টি কিশমিশ ভিজিয়ে ফেলুন। এরপর সকালে উঠে ৫ গ্রামের মতো গুড় মিশিয়ে দিন জলে। এরপর খেয়ে নিন। দেখবেন সমস্যা অনেকটাই কমেছে। দ্রুত ঝরছে মেদ।

এ দুটি খাবারকেই বলা যেতে পারে সুপারফুড। তাই বিশেষজ্ঞরা এ খাবার খেতে বলেন। এক্ষেত্রে মেটাবলজিম বাড়ানো থেকে শুরু করে পেট ভালো রাখার মতো কাজ করতে পারে এ খাবার।

গুড়ে রয়েছে ভালো পরিমাণে পটাশিয়াম, ক্যালশিয়াম, সেলেনিয়াম, ম্যাগনেশিয়া, আয়রন ও জিঙ্ক। আপনি চাইলে চিনির বদলে গুড় খেতেই পারেন। এরমধ্যে থাকা ভিটামিন ও মিনারেল শরীর ভালো রাখে।

কিশমিশ আপনার শরীর ভালো রাখার ক্ষেত্রে হতে পারে অন্যতম হাতিয়ার। এর মধ্যে রয়েছে ভালো পরিমাণে ফাইবার। পাশাপাশি আয়রন, পটাশিয়াম, ক্যালশিয়াম থাকে এ খাবারে। তাই প্রতিটি মানুষের খাওয়া উচিত কিশমিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here