বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলাকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

0
137

বিশ্বকাপের বাছাই পর্বে নিজেদের মাঠে শেষ ম্যাচে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। এদিন জাতীয় দলে ফিরেই গোলের দেখা পেলেন অধিনায়ক লিওনেল মেসি। আজ শনিবার বাংলাদেশ সময় ভোরে লা বোম্বোনেরায় অনুষ্ঠিত ম্যাচটিতে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। মেসির আগে অ্যাঞ্জেল ডি মারিয়া ও নিকো গনজালেজ করেছেন একটি করে গোল, জোড়া অ্যাসিস্ট রদ্রিগো ডি পলের।

প্রথম গোলের জন্য ম্যাচের ৩৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় আলবিসেলেস্তদের। মেসি-হোয়াকিন কোররেয়াদের প্রচেষ্টা ফিরিয়ে দিলেও, নিকো গনজালেজ ঠিকই আদায় করে নেন গোল। ডি-বক্সের বাম পাশ থেকে মাঝে পাস দিয়েছিলেন ডি পল। বাকি কাজ সহজেই সারেন নিকো।

এরপর দ্বিতীয়ার্ধে ৭০ মিনিটের মাথায় বদলি হিসেবে নেমে ম্যাচের গতি বাড়িয়ে দেন অ্যাঞ্জেল ডি মারিয়া। প্রথমে ৭৯ মিনিটের মাথায় ডি পলের পাস ধরে ডি-বক্সের মুখে দাঁড়িয়ে গোল দেন ডি মারিয়া। মিনিট তিনেক পর তার বুদ্ধিদীপ্ত পাসে ছয় গজের বক্সের কাছ থেকে ডান পায়ের আলতো ভলিতে জালের ঠিকানা খুঁজে নেন মেসি।

আন্তর্জাতিক ফুটবলে এ নিয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত রইলো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সবশেষ ২০১৯ সালের জুলাইয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরেছিল তারা।

কাতার-২০২২ বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত করা দলটির বাছাইয়ে বাকি রয়েছে আর দুই ম্যাচ। একটি ব্রাজিলের বিপক্ষে, যার সূচি এখনও অনির্ধারিত। অন্য ম্যাচে আগামী বুধবার ভোরে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here